#

সোহেল আহমেদঃ  জাটকা ইলিশ বন্ধে যুদ্ধ ঘোষনা করেছে বরিশাল জেলা প্রশাসন। উপলক্ষে গতকাল মঙ্গলবার রাতে নগরের দপদপিয়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে একজন পরিবহন সুপারভাইজার সহ দুই জনকে একমাসের কারাদন্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকারী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী মৎস্য আইনের দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক দুই অপরাধীকে এই দন্ডপ্রদান করেন। একই সাথে প্রত্যেকে ২শত টাকা করে আর্থিক জরিমানা করা হয়।

জানাগেছে, ভোলা থেকে যশোরগামী আবদুল্লাহ পরিবহনের সুপারভাইজার আবুল কালাম আজাদ (২৮) ও মাছ বিক্রেতা ৫০ বছরের আলী হোসেন জাটকা ইলিশ পরিহবন করছিলো। এসময় মোবাইল কোর্টের অভিযানে পড়ে তারা আটক হন। পরে তাদের নিকট থেকে জাটকা ইলিশ জব্দকরা হয়। প্রসঙ্গে জানতে চাইলে জয়দেব চক্রবর্তী প্রতিবেদককে বলেন, মৎস্য সংরক্ষণ করা সকলের দ্বায়িত্ব। জাটকা নিধনে যারাই সম্পৃক্ত থাকবে জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান অব্যহত থাকবে।

অভিযান চালিয়ে উদ্ধারকৃত ৫০ কেজি জাটকা ইলিশ নগরীর বিভিন্ন এতিমখানা,মাদ্রাসা ও গরীব মানুষদের বিতরণ করা হয়েছে বলে জানা গেছে। এসময় প্রসিকিউশন অফিসার হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য কর্মকর্তা বিমল চন্দ্র দাস,নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী। এসময় সহযোগিতা করেন কোতোয়ালী মডেল থানা পুলিশ এবং নৌ পুলিশ এর সদস্যরা।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন