শিক্ষা ব্যবস্থায় ডিজিটালাইজেশন পদ্ধতির পদক্ষেপ নেয়ার ঘোষনা দিলেন ইকবাল হোসেন তাপস

লেখক:
প্রকাশ: ৫ years ago

দেশের শিক্ষা ব্যবস্থায় দারুণ অগ্রগতি হচ্ছে। সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার যে পরকল্পনা বাস্তবায়নের পথে তার মুলে আধুনিক শিক্ষা ব্যাবস্থা। শিক্ষকবৃন্দ তাদের আন্তরিক পেশাদারিত্ব দেখিয়ে শ্রেণিকক্ষে পাঠদান করালে স্বপ্ন বাস্তবায়িত হবে শিশুদের। বরিশালের প্রতিটি শিক্ষা প্রতিষ্টানই পৌছাতে সক্ষম হবে কাঙ্ক্ষিত লক্ষে। এ জন্য শিক্ষকদের আন্তরিকতার পরিচয় দৃশ্যমান হতে হবে বলে জানিয়েছেন, বিশিষ্ট সমাজ সেবক ইকবাল হোসেন তাপস।

গতকাল শনিবার সকালে বাবুগঞ্জেরর ঐতিহ্যবাহী চাঁদপাশা হাইস্কুল ও কলেজে শিক্ষকদের সঠিক সময়ে উপস্থিতি নিশ্চিত করনের লক্ষে বায়োমেট্রিক মেশিন উদ্ভোধন পুর্ব আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসময় কলেজের অধ্যক্ষ মোসাম্মৎ তাহমিনা আকতার,প্রধান শিক্ষক আনোয়ার হোসেন,প্রতিষ্ঠানের গভর্নিং বোর্ডের সদস্য মো:হুমায়ুন কবির, মো: মনিরুজ্জামান, শারমিন সুলতানা, মো: দুলাল হোসেন আকন, কাজী মুজিবুর রহমান, আবদুল মান্নান ফকির, মো: শহিদুল ইসলাম, মোসাম্মৎ হোসনেয়ারা বেগম, প্রকৌশলী মো: আকিদুল আসলাম, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফারজানা বিনতে ওহাব সহ কলেজের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বায়োমেট্রিক মেশিন পেয়ে শিক্ষকদের মাঝে আনন্দ লক্ষ করা গেছে। নাম প্রকাশ না করা শর্তে একজন শিক্ষক জানান,কোমলমতি শিক্ষার্থীদের পড়াশুনার ব্যাপারে চাঁদপাশা হাইস্কুল ও কলেজ আরো একধাপ এগিয়ে গেলো। পর্যায়ক্রমে সকল শিক্ষার্থীদের হাজিরা নিশ্চিত করার জন্য এরকম আরো মেশিন স্থাপনের ব্যাবস্থা করার দাবী জানান। অপর দিকে গভর্নিংবডির এক সদস্য জানান, সরকারের যে সমস্ত নিয়ম নিতি রয়েছে পার্শ্ববর্তী প্রতিষ্ঠানের চেয়ে আমরা তার সব কিছুই বাস্তবায়নে এগিয়ে রয়েছি। তাই চলতি বছরের জেএসসি পরীক্ষার কেন্দ্র হিসেবে বরিশাল শিক্ষাবোর্ডের সহোযোগীতা কামনা করেছেন এই অভিভাবক।