৬ মাসের মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে ইন্টারনেট

লেখক:
প্রকাশ: ৭ years ago
মোস্তফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, আগামী ৬ মাসের মধ্যে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে ইন্টারনেট সংযোগ চালু করা হবে।

জনগণের সুবিধার্থে পর্যায়ক্রমে বাসস্ট্যান্ড ও রেল স্টেশনগুলোতেও এ সংযোগ প্রদান করা হবে। ফাইভ-জি চালু করার জন্য আমরা কাজ শুরু করেছি। পিছিয়ে পড়া জাতি হিসাবে আমরা আর থাকতে চাইনা। আগামী এপ্রিল মাসে আমরা আমাদের স্যাটেলাইট চালু করবো।

নেত্রকোনা জেলা প্রেসক্লাব আয়োজিত প্রেসক্লাব ভবনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রাজধানীর বাহিরে ইন্টারনেট ব্যবস্থা অত্যন্ত নাজুক যে এটা সত্যি। এ থেকে উত্তরণের জন্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। আর ইন্টারনেটের মূল্য বা ওয়াইফাইয়ের মূল্য সারা দেশে এক করার জন্য যা যা করনীয় সে ব্যবস্থাও তিনি অচিরেই করেবেন বলে জানান।

মন্ত্রী আরো বলেন, বর্তমানে প্রচলিত মিডিয়া সংবাদপত্র বা চ্যানেলগুলোর চেয়ে এখন সামাজিক বা স্যোসাল মিডিয়া বেশী গুরুত্ব পাচ্ছে। মুহূর্তের মধ্যে সকল খবর ছড়িয়ে যাচ্ছে। একটা সময় আসবে কাগজ কলমের যুগ শেষ হয়ে যাবে এবং শুধু  ইন্টারনেটের যুগ থাকবে।

মন্ত্রী আরো বলেন, সামনে যে নতুন নতুন প্রযুক্তি আসছে তা ধারন বা গ্রহণ করার জন্য আমাদের সকলের সক্ষমতা অর্জন করতে হবে। এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা ফাইভ-জি চালুর জন্য কাজ করছি। ফাইভ- জি চালু হলে আমরা ২০২০ সালের মধ্যে আমরা পুরো বিশ্বের একটি পর্যায়ে যেতে পারবো।

নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সভাপতিও জেলা প্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার জয়দেব চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান, সম্পাদক ও সাবেক এমপি আশরাফ আলী খান খসরু, প্রেসক্লাবের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সম্পাদক শ্যামলেন্দু পাল, সাংবাদিক আলপনা বেগম, কামাল হোসেন প্রমুখ।