#

পিরোজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৬ পদে আওয়ামী লীগ-সমর্থিত দুই প্যানেলের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। এদিকে যুগ্ম সাধারণ সম্পাদকসহ তিনটি পদে বিএনপি-সমর্থিত সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরা জিতেছেন।

মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ নির্বাচনের ভোট গ্রহণ চলে। নির্বাচনে জেলা আইনজীবী সমিতির ৩১৮ ভোটারের মধ্যে ২৮৭ জন ভোট দেন। ভোট গণনা শেষে রাত ১১টার দিকে নির্বাচন কমিশনার আইনজীবী রাজ শেখর দাস ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে আওয়ামী লীগের দুটি প্যানেল বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপি-সমর্থিত সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের খান মো. আলাউদ্দিন।

সভাপতিসহ ১১টি পদে জিতেছেন এই প্যানেলের প্রার্থীরা। সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের এম ডি আউয়াল। সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা সাধারণ সম্পাদকসহ মোট পাঁচটি পদে নির্বাচিত হয়েছেন।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে পদে নির্বাচিত ব্যক্তিরা হলেন সভাপতি খান মো. আলাউদ্দিন, সহসভাপতি জাকির হোসেন কাজী, আপ্যায়নবিষয়ক সম্পাদক সুশেন কুমার হালদার, সাংস্কৃতিক সম্পাদক সুজন কুমার গাইন, ক্রীড়াবিষয়ক সম্পাদক মো. জাকির হোসেন, সদস্য পদে নাসিমা আক্তার, মো. আলাউদ্দিন, আকন্দ মো. রুহুল আমিন, বিজন বিশ্বাস, কমল কৃষ্ণ আচার্য ও মানস কুমার বৈরাগী।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে সহসভাপতি সুবোধ কুমার আইচ, সাধারণ সম্পাদক এমডি আউয়াল, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, গ্রন্থগার ও পরিসম্পদ সম্পাদক মো. বাহাদুর হোসেন, হিসাব নিরীক্ষক সম্পাদক রফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

বিএনপি-সমর্থিত সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল থেকে নির্বাচিত ব্যক্তিরা হলেন যুগ্ম সাধারণ সম্পাদক রহিমা আক্তার, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম হাওলাদার ও সদস্য পদে আকরাম আলী মোল্লা।

আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম আউয়ালের অনুসারী আইনজীবীরা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এদিকে পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমের অনুসারী আইনজীবীরা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন