৩৬ দিন পর ঝালকাঠি থেকে ১০ রুটে বাস চলাচল শুরু

লেখক:
প্রকাশ: ৬ years ago
ঝালকাঠি

প্রধানমন্ত্রীর বরিশাল সফরকে সামনে রেখে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের অনুরোধে ৩৬ দিন বন্ধ থাকার পরে ঝালকাঠি থেকে বরিশালসহ ১০টি রুটে সরাসরি বাস চলাচল শুরু হয়েছে।

বুধবার সকাল থেকে বাস চলাচল শুরু হওয়ায় যাত্রীদের দুর্ভোগ লাঘব হয়েছে।

ঝালকাঠি বাস মালিক সমিতির যুগ্ম সাধার সম্পাদক নাসির উদ্দিন জানান, ৮ ফেব্রুয়ারী প্রধানমন্ত্রী বরিশাল সফর করবেন। এ উপলক্ষে বরিশাল বিভাগীয় কমিশনার ও ঝালকাঠি জেলা প্রশাসকের অনুরোধে আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত বাস চলাচল স্বাভাবিক রাখা হয়েছে। আগামী ১০ ফেব্রুয়ারি বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ঝালকাঠি ও বরিশাল বাস মালিক সমিতির দ্বন্দ্ব নিরসনে বৈঠকের দিন ধার্য করা হয়েছে। এদিন উভয় পক্ষের কথা শুনে বিভাগীয় কমিশনার সিদ্ধান্ত দিবেন। যদি ন্যায্য হিস্যার দাবি পূরণ না হয়, তাহলে পুনরায় এসব রুটে সরাসরি বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন ঝালকাঠি বাস মালিক সমিতির নেতৃবৃন্দ।

ঝালকাঠি বাস মালিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ জানান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরিশাল সফরের কারনে বিভাগীয় কমিশনার ও ঝালকাঠি জেলা প্রশাসকের অনুরোধে আমরা ঝালকাঠি থেকে সরাসরি বরিশাালে বাস চলাচল শুরু করেছি।

প্রসঙ্গত, ন্যায্য হিস্যার দাবিতে ঝালকাঠি বাস ও মিনি বাস মালিক সমিতি গত ১৮ ডিসেম্বর থেকে ঝালকাঠির সড়ক ব্যবহার করে বরিশাল বাস মালিক সমিতির ২২টি গাড়ি দক্ষিণাঞ্চলে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে। ফলে টানা ৩৬দিন দুর্ভোগের মধ্য দিয়ে এসব রুটে ভেঙে ভেঙে যাতায়াত করেছেন যাত্রীরা।