সোনার বাংলা গড়তে সোনার মানুষ হতে হবে : বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম

লেখক:
প্রকাশ: ৬ years ago

বানারীপাড়ায় চাখার সরকারী ফজলুল হক কলেজে শিক্ষার্থীদের সঙ্গে বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম বিপিএম পিপিএম মতবিনিময় করেছেন। রবিবার সকাল ১০টায় কলেজ স্টুডেন্ট কমিউনিটি ফোরামের উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কলেজের অধ্যক্ষ প্রফেসর এস এম সফিউর রহমানের সভাপতিত্বে কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় ডিআইজি শফিকুল ইসলাম বলেন আজকের শিক্ষার্থীরাই আগামীতে এমপি,মন্ত্রী,ডিআইজি,আইজি,পুলিশ সুপার কিংবা ডাক্তার,ইঞ্জিনিয়ার হয়ে সোনার বাংলা বির্নিমানে ভূমিকা রাখবে। আর সোনার বাংলা বির্নিমান করতে হলে সুশিক্ষায় শিক্ষিত আদর্শ ও সোনার মানুষ হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন শিক্ষার্থীদের মাদক,সন্ত্রাস,জঙ্গিবাদ,বাল্য বিবাহ ও ইভটিজিং মুক্ত থাকতে হবে এবং অন্যদেরকেও এ থেকে বিরত রাখতে ভূমিকা রাখতে হবে। তিনি আরও বলেন একটি সুন্দর সমাজ গঠনের লক্ষ নিয়ে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং ফোরাম গঠন করা হয়েছে । তিনি সকল শিক্ষার্থীকে সোনালী ভবিষ্যৎ গঠনের লক্ষ্য নিয়ে এগিয়ে চলার আহ্বান জানান।

এসময় বিশেষ অতিথির বক্তৃতা প্রদান করেন জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম বিপিএম। তিনি এসময় গল্প বলার মধ্য দিয়ে শিক্ষার্থীদের নানা উপদেশ প্রদান ও বিভিন্ন প্রশ্ন করেন। সঠিক উত্তর দাতা ও ভাল পারফর্ম করা শিক্ষার্থীদেরকে এসময় পুরস্কৃত করা হয়। সভায় এছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার ফয়েজ আহম্মেদ,সহকারী পুলিশ সুপার (উজিরপুর-বানারীপাড়া) সার্কেল আকরামুল হাসান,বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ মো. খলিলুর রহমান ও চাখার ইউপি চেয়ারম্যান খিজির সরদার প্রমূখ অতিথি ছিলেন।