সুমন-রবিনিয়োর গোলে টানা ছয় জয় কিংসের

লেখক:
প্রকাশ: ২ years ago

বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি আসরটা বসুন্ধরা কিংসের শুরু হয়েছিল হোঁচট খেয়ে। স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে সে হোঁচটের পরে অবশ্য কিংসদের আর কেউ দমাতে পারেনি। লিগে নিজেদের সপ্তম ম্যাচে রবসন দা সিলভা রবিনিয়ো ও সুমন রেজার গোলে মোহামেডানকে ২-০ গোলে হারিয়ে টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে বসুন্ধরা।

বসুন্ধরা কিংস অ্যারেনায় শনিবার (৫ মার্চ) চার দিন বিরতি দিয়ে মোহামেডানের বিপক্ষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচে মাঠে নামে বসুন্ধরা কিংস ও মোহামেডান ক্রীড়া সংঘ। ম্যাচের ১১ মিনিটে বাংলাদেশি ফরোয়ার্ড সুমন রেজা ও ১৯ মিনিটে ব্রাজিলিয়ান স্ট্রাইকাল রবসন রবিনিয়োর গোলে সাদা কালোদের ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে অস্কার ব্রুজসের শিষ্যরা।

এ জয়ের ফলে সাত ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষ স্থান আরও মজবুত করলো কিংস। এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে ঢাকা আবাহনী। অন্যদিকে সাত ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে মোহামেডান।

এর আগে বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচের ১১ মিনিটেই গোছালো আক্রমণে এগিয়ে যায় কিংস। আক্রমণের শুরু বিপলু আহমেদের পাস থেকে। এরপর মোহাম্মদ ইব্রাহিমের কাট ব্যাকে বক্সের ভেতর থেকে মাহাদি ইউসুফের ব্যাক হিলে বল যায় সুমন রেজার পায়ে। এই ফরোয়ার্ডের নিখুঁত প্লেসিং শট পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।

লিড নেওয়ার পর আক্রমণে আরও আধিপত্য দেখাতে থাকে কিংস। রিমন হোসেনের জোরাল শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। রবিনিয়ো বক্সে বল পেয়েও নিয়ন্ত্রণ হারিয়ে নষ্ট করেন ভালো সুযোগ। তবে এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার ম্যাচের ১৯ মিনিটে মিস করেননি দ্বিতীয় সুযোগটি। বিপলুর পাস ধরে দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে বক্সে ঢুকে পড়েন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এরপর আরও দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে কোনাকুনি শটে দলকে দ্বিতীয় গোলের আনন্দে ভাসান রবসন।

ম্যাচে বিবর্ণ মোহামেডান দ্বিতীয়ার্ধের শুরুতেই ১০ জনের দলে পরিণত হয়। ৪৭ মিনিটে বলের নিয়ন্ত্রণের লড়াইয়ে রাজীবের ট্যাকলে পড়ে যান রবিনিয়ো। মাঠে পড়ে থাকা এই কিংস ফরোয়ার্ডের গায়ে অকারণেই জোরে বল মেরে বসেন অনিক হোসেন। ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান রবিনিয়ো। দুই পক্ষের মধ্যে ছড়ায় উত্তেজনা। রেফারি তিন হলুদ কার্ড এবং অনিককে লাল কার্ড দেখান।

বাকি সময়ে ব্যবধান বাড়িয়ে নিতে তেমন একটা মরিয়া ছিল না কিংস। বরং দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ভালো একটি সুযোগ পেয়েছিল মোহামেডান। কিন্তু মোনেকের জোরাল শট কর্নারের বিনিময়ে ফিরিয়ে জয় নিশ্চিত করেন আনিসুর রহমান জিকো। মোহামেডানের বিপক্ষে শেষ দিকে পেনাল্টি দিয়েও অবশ্য প্রতিবাদের মুখে রেফারি সাইমন সেটা প্রত্যাহার করে নেন।

এদিকে বাফুফের হেড অব রেফারি পদ থেকে সাবেক ফিফা রেফারি আজাদ রহমানের অপসারণ চেয়ে দেশের শীর্ষস্থানীয় রেফারিরা ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন দুই দিন আগে। তবে বাংলাদেশ রেফারিজ সমিতির সভাপতির হস্তক্ষেপে আপাতত তারা স্থগিত রেখেছেন ধর্মঘট। আজ তাই ম্যাচ হয়েছে কোনো সমস্যা ছাড়াই। তবে কিংসের গ্যালারি ম্যাচের সময় অশান্ত হয়ে ওঠে স্থানীয় দর্শকদের দুই পক্ষের মারামারিতে।