সুমনের গান: বিকল্প জায়গা হতে পারে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট

:
: ২ years ago

জাতীয় জাদুঘরে কবীর সুমনের গানের অনুষ্ঠান নিয়ে জটিলতা তৈরি হওয়ায় নতুন জায়গা খুঁজছেন আয়োজকরা। আয়োজক প্রতিষ্ঠান পিপহোলের কর্মকর্তা মীর আরিফ বিল্লাহ গণমাধ্যমকে জানান, শুক্রবার ভালো খবর দিতে পারবেন বলে আশা করছেন।

মীর আরিফ বিল্লাহ বলেন, আমরা কবীর সুমনের অনুষ্ঠানটি করতে চাই। সবার সহযোগিতা চাই।

আরিফ বিল্লাহ বলেন, জাতীয় জাদুঘরে ভেন্যু হিসেবে সরকারের একটা মত আছে। এই মতের সঙ্গে আমাদেরও পূর্ণ সম্মান আছে। এখন বিকল্প কোথায় করা যায়, চেষ্টা করছি। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট নিয়েও ভাবছি। তবে অনুমতি না পেয়ে তো আমরা ঘোষণা দিতে পারি না।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট কর্তৃপক্ষ গণমাধ্যমকে বলেছে, আয়োজকরা যদি সকল অনুমতি এবং নিয়ম মেনে অনুষ্ঠান করতে চান, বরাদ্দ দেওয়ার ব্যাপারে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ইতিবাচক।

উল্লেখ্য, জাদুঘরের প্রধান মিলনায়তনে শনিবার (১৫ অক্টোবর) আধুনিক বাংলা গান, ১৮ অক্টোবর বাংলা খেয়াল ও ২১ অক্টোবর আধুনিক বাংলা গান পরিবেশনের কথা ছিলো। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বলেন, ‘জাদুঘরের মতো কি-পয়েন্ট ইনস্টলেশনে (অতি গুরুত্বপূর্ণ স্থাপনা) আমরা এই ধরনের প্রোগ্রামের অনুমতি দিতে পারি না। তবে আয়োজকেরা যদি অন্য কোথাও অনুষ্ঠান আয়োজনের অনুমতি চান, তবে আমরা তা বিবেচনা করব।