#

সার্ভার জটিলতায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রায় ৪৫ মিনিট যাত্রী পারাপার বন্ধ ছিল। বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুর ১২টা থেকে শত-শত পাসপোর্ট যাত্রী আটকা পড়ে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১২-৪০ পর্যন্ত ইমিগ্রেশন অফিসিয়াল সাভারে সমস্যা হয়। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এনালগে কাজ শুরু হয়।

 

পাসপোর্ট যাত্রীরা আলিমন জানান, সকাল ৯টার দিকে বগুড়া থেকে শ্বশুরকে নিয়ে ভারতের হায়দ্রাবাদে চিকিৎসার জন্য হিলি ইমিগ্রেশন চেকপোস্ট এসেছি। প্রথমে সিরিয়াল নিয়েছি বেলা ১২টার দিকে শুনি সাভারের সমস্যা। এখন বিকেল সাড়ে চারটা বাজে। কখন এ সমস্যার সমাধান হবে আল্লায় জানে। ছোট্ট শিশু নিয়ে বেশ বেকায়দায় আছি।

 

হিলি ইমিগ্রেশনের অফিসার ইন-চার্জ আশরাফুল আলম জানান, সকাল থেকে ইমিগ্রেশনের কাজ স্বাভাবিক চললেও বেলা ১২টার দিকে সার্ভার হঠাৎ ডাউন হয়ে আসে। এরপর থেকে সার্ভারে আর কাজ করছেনা। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলে মেনোয়ালী পদ্ধতিতে ইমিগ্রেশনের কার্যক্রম চালু হয়েছে। তবে এ পদ্ধতি কিছুটা ধীরগতি হওয়ায় যাত্রীদের কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৪শ থেকে সাড়ে চারশ পাসপোর্ট যাত্রী ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াত করে। বেড়াতে যাওয়ার পাশাপাশি অধিকাংশ মানুষ ভারতে চিকিৎসার জন্য গিয়ে থাকে।

 

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন