সাংবাদিক নির্যাতনকারী ডিবির সেই এসআইকে বদলী

:
: ৪ years ago

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ জেলা গোয়েন্দা সংস্থায় দীর্ঘ প্রায় ৪ বছর যাবৎ কর্মরত দুই সাংবাদিককে নির্যাতনকারী উপ পরিদর্শক (এসআই) আক্রাম হোসেনকে বদলী করা হয়েছে । সম্প্রতি তাকে জেলার ঈশ্বরগঞ্জ থানায় বদলী করা হয় । সূত্র জানায়, ঈশ্বরগঞ্জ থানায় যোগদানের আগে পার্বত্য জেলা রাঙামাটিতে ৪৫ দিনের ট্রেনিং সম্পন্ন করতে বলা হয়েছে ঐবদলীর আদেশে ।

অভিযোগ রয়েছে ময়মনসিংহে কর্মরত থাকাকালে এসআই আক্রাম হোসেন স্থানীয় দুইজন সাংবাদিকের নামে সাজানো মামলায় আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে যায় । সেখানে দুই সাংবাদিককে অমানুষিক নির্যাতন করে এসআই আক্রাম হোসেন। সাংবাদিকরা জানান, গ্রেপ্তার বাণিজ্যসহ তার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে ক্ষুব্ধ হয়ে এঘটনা ঘটায় এসআই আক্রাম হোসেন । জামিনে বেরিয়ে এসে ভূক্তভোগী সাংবাদিকদ্বয় এসআই আক্রামের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী, আইজিপি, মানবাধিকার চেয়ারম্যান বরাবর আবেদন করেন ।

তন্মধ্যে স্মারক নং- ১২৯১/১০১৮, ২০১৩/২০ । তৎপ্রেক্ষিতে গত ২৯ জানুয়ারিতে পুলিশের পক্ষ থেকে ঘটনার তদন্ত হয় । তদন্ত করেন, ময়মনসিংহ সদর সার্কেলের এডিশনাল এসপি মো: আল- আমিন । ঐ তদন্তের পর এসআই আক্রাম হোসেনকে বদলী করা হয় বলে জানাগেছে। অভিযোগ রয়েছে, তিনি ময়মনসিংহ জেলা গোয়েন্দা সংস্থা ডিবি পুলিশে কর্মরত থাকাকালে জেলা পুলিশ লাইনের সামনে কোটি টাকা মূল্যের জমি কিনে বাড়ি নির্মাণ কাজ করছেন ।

ছাড়াও জেলা সদরের পাশ্ববর্তী মুক্তাগাছা উপজেলায় শ্বশুর বাড়িতেও জমি- জমা কিনেছেন । তার বিরুদ্ধে ১১ টি অভিযোগ করেছেন ভূক্তভোগীরা । তাদের অভিযোগ এসআই আক্রাম হোসেন গ্রেপ্তার বাণিজ্য, ক্রস ফায়ারের ভয়, মাদক দিয়ে ফাঁসানোসহ বিভিন্নভাবে ভয়- ভীতি দেখিয়ে টাকা হাতিয়ে নিয়েছেন ।