সরকার নির্যাতনের মাত্রা তীব্রতর করছে: ফখরুল

:
: ৬ years ago

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার ও নির্যাতন-নিপীড়নকে সর্বব্যাপী করে তুলেছে সরকার। এ নির্যাতন ক্রমাগত তীব্র থেকে তীব্রতর হচ্ছে।

রোববার সন্ধ্যায় রাজধানীর বাংলামটর এলাকা থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবসহ জ্যেষ্ঠ ১৭ নেতাকে আইন-শৃঙ্খলা বাহিনী আটক করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

আটক অন্য নেতারা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র সহসভাপতি এম শামসুল হুদা, সহসভাপতি মো. ইউনুস মৃধা, গোলাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কে এম জোবায়ের এজাজ, আলমগীর হোসেন, অ্যাডভোকেট ফারুকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পটু, কমিশনার রফিকুল ইসলাম রাসেল, সহ-সাধারণ সম্পাদক জমিলুর রহমান নয়ন প্রমুখ।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, সরকারের নির্দয়-নিষ্ঠুর আচরণে এটি সুস্পষ্ট, তারা জোর করে ক্ষমতা ধরে রাখতে চায়। এজন্য গণতন্ত্রকে নিঃশেষ করে ফেলছে। জনবিচ্ছিন্ন হওয়ার কারণে সরকার অমানবিক ও অগণতান্ত্রিক পথে হাঁটছে। জনগণকে ভয় পাইয়ে দিতে নিষ্ঠুরতার শেষ সীমানা অতিক্রম করেছে।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে চলমান আন্দোলনকে দমন করার উদ্দেশ্যেই বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর জুলুম চালানো হচ্ছে এবং গ্রেফতার করা হচ্ছে। কিন্তু এসব নিপীড়ন করে সরকার যেমন জনগণের রোষ থেকে রেহাই পাবে না, তেমনি দেশনেত্রীর মুক্তি আন্দোলনকেও বাধাগ্রস্ত করতে পারবে না।

এদিকে, নেতাদের আটকের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল ও যুগ্ম সম্পাদক শেখ রবিউল আলম রবি। তারা অবিলম্বে গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।