শিক্ষার্থীদের আন্দোলনে প্ররোচিত করার অভিযোগে যুবক গ্রেফতার

লেখক:
প্রকাশ: ৬ years ago

দেশব্যাপী শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে সমর্থন জানিয়ে বরিশালের গৌরনদী উপজেলার কয়েকটি স্কুল-কলেজের শিক্ষার্থীদের প্ররোচিত করার অভিযোগে মো. রাজিব হোসেন খান (৩৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

একই ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০-১৫ জনের নামে গৌরনদী থানায় রোববার সকালে মামলা করে পুলিশ। গ্রেফতার রাজিব হোসেন উপজেলার কটকস্থল গ্রামের নুরুল আলম খানের ছেলে।

গৌরনদী মডেল থানা পুলিশের ওসি মো. মুনিরুল ইসলাম মুনির বলেন, শনিবার সকাল ১০টার দিকে মোটরসাইকেল নিয়ে উপজেলার বার্থী ডিগ্রি কলেজ, বার্থী তাঁরা মাধ্যমিক বিদ্যালয় ও মাহিলাড়া ডিগ্রি কলেজে গিয়ে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করার জন্য প্ররোচিত করে রাজিব হোসেন।

এ সময় তার সঙ্গে উপজেলার তিখাসার গ্রামের বাবুল হাওলাদারের ছেলে ইরফান নয়নসহ (২২) অজ্ঞাত ১০-১৫ জন যুবক ছিল। তারা দুটি কলেজ ও একটি স্কুলের শিক্ষার্থীদের প্ররোচিত করে রাস্তায় নামায়।

এ ঘটনায় রাজিব হোসেনকে গ্রেফতার করা হয়। পরে গৌরনদী মডেল থানার এসআই মো. ইকবাল কবির বাদী হয়ে গ্রেফতারকৃত রাজিব হোসেন ও ইরফান নয়নসহ অজ্ঞাত ১০-১৫ জনের নামে রোববার সকালে মামলা করেন। রোববার দুপুরে রাজিবকে আদালতে সোপর্দ করা হয়েছে হয়েছে বলেও জানান ওসি।