লটারিতে ৬০৬০ কোটি টাকা জিতলেন স্বাস্থ্যকর্মী!

:
: ৭ years ago

ম্যাভিস ওয়ানসজিক। যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বাসিন্দা।

৫৩ বছর বয়সী এ নারী একজন স্বাস্থ্যকর্মী। সম্প্রতি একটি লটারিতে ৭৫৮.৭ মিলিয়ন ডলার বা ৭৫ কোটি ৮৭ লাখ ডলার (৬০৬১ কোটি টাকা) পেয়েছেন ম্যাভিস! যা যুক্তরাষ্ট্রের ইতিহাসে সর্বোচ্চ।  গত বৃহস্পতিবার তিনি এ লটারি জিতেন।

লটারি জেতার পর ৩২ বছরের পুরোনো চাকরি ছেড়ে দিয়েছেন ম্যাভিস ওয়ানসজিক। ম্যাসাচুসেটস স্টেট লটারি কনফারেন্সে তিনি চাকরি ছেড়ে দেওয়া প্রসঙ্গে বলেন, ‘আমি তাদেরকে বলেছি যে আমি আর কখনো ফিরে আসব না। ’আর লটারি পাওয়ার বিষয়টি কীভাবে উদযাপন করবেন এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমি আমার বিছনায় লুকিয়ে থাকব!’

এর আগে পাওয়ার বলের লটারিতে সর্বোচ্চ পরিমাণে অর্থ জেতার রেকর্ডটি ছিল ২০১৬ সালের জানুয়ারিতে, ১.৬ বিলিয়ন বা ১০৬ কোটি ডলার। ফ্লোরিডা, ক্যালিফোর্নিয়া এবং টেনেসির তিন ব্যক্তি যৌথভাবে ওই লাটারিটি জিতে। প্রত্যেকের ভাগে পড়ে ৫২৮.৮ মিলিয়ন।

লটারিতে আরো ছয়জন ২ মিলিয়র ডলার আর ৩৪ জন ১ মিলিয়ন ডলার করে পেয়েছেন। এগুলো ছিল সব জ্যাকপট লটারি জেতা।

এছাড়া আরো ৯৩ লাখ ৯৭ হাজার ৭২৩ জন সাধারণ লটারি জিতেছেন। যারা মোট ১৩ কোটি ৪৯ লাখ ৮১ হাজার ৫৭৫ টাকা জিতেছেন। ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে সর্বোচ্চ সংখ্যক মানুষ ১১ লাখ ৭২ হাজার ৪৭৭ জন লটারিতে টাকা জিতেছেন। যুক্তরাষ্ট্রের ৪৪টি অঙ্গরাজ্যে এই লটারি খেলা হয়। এবং প্রতি বুধবার এবং রবিবার রাতে লটারি ড্র করা হয়।