রাজীবকে সরকারি চাকরি দেওয়ার আশ্বাস

:
: ৬ years ago
মোহাম্মদ নাসিম

দুই বাসের চাপায় হাত হারানো তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের চাকরির ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাজীবকে দেখে বের হওয়ার পর তিনি এ আশ্বাস দেন।

যাদের দোষে রাজীব হাত হারিয়েছে, তাদের আইনের আওতায় আনার জন্য সব ধরনের সহযোগিতার আশ্বাসও দেন মন্ত্রী।

হাসপাতালে রাজীবের পাশে আধাঘণ্টা অবস্থান করেন স্বাস্থ্যমন্ত্রী। এ সময় মোহাম্মদ নাসিম রাজীবের মাথায় হাত বুলিয়ে সান্ত্বনা দেন এবং তার চিকিৎসার খোঁজ-খবর নেন। পরে সাংবাদিকদের নাসিম বলেন, ঘটনাটি দুঃখজনক। আগেই সে মা-বাবাকে হারিয়েছে। সে এখন এতিম।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, শমরিতা হাসপাতালের যে বিল হয়েছে তা খতিয়ে দেখা হবে এবং প্রয়োজনে তা সরকার পরিশোধ করবে।

রাজীব সুস্থ হওয়ার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ে তার চাকরির আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, তার কৃত্রিম হাত লাগানো যায় কিনা, সে বিষয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলে গুরুত্ব দিয়ে দেখা হবে।

এর আগে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দীন জানান, রাজীবের চিকিৎসায় অর্থপেডিক বিভাগের প্রধান অধ্যাপক শামসুজ্জামান শাহীনকে প্রধান করে বৃহস্পতিবার সকালে সাত সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

এর আগে বুধবার সেই দুই বাসের চালককে গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ। গ্রেফতার চালকরা হলেন, বিআরটিসি বাসের চালক ওয়াহিদ (৩৫) ও স্বজন বাসের চালক খোরশেদ (৫০)। এদিকে হাইকোর্ট রাজীব হোসেনের চিকিৎসা ব্যয় ওই দুই বাস মালিককে বহন করতে নির্দেশ দেন।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার কাছে দুর্ঘটনার শিকার হন ২২ বছরের রাজীব।