মুগ্ধতা ছড়িয়েই ওয়ানডেতে ডাক পেলেন এবাদত-জয়

লেখক:
প্রকাশ: ২ years ago

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডে জায়গা পেয়েছেন নতুন চার ক্রিকেটার। টেস্ট ক্রিকেটের নিয়মিত সদস্য এবাদতের অন্তর্ভুক্তি সবচেয়ে চমকপ্রদ। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, নতুন ক্রিকেটারদের সুযোগ পাওয়ার নৈপথ্যে যা আছে।

তামিম ইকবালকে অধিনায়ক করে টিম ম্যানেজমেন্টের সম্মতি সাপেক্ষে আফগানিস্তানের বিপক্ষে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। টেস্ট ক্রিকেটের নিয়মিত সদস্য এবাদতের বোলিং গড় কিছুদিন আগেও ১০০ এর অধিক ছিল। তবে নিউজিল্যান্ড সফরে দারুণ বোলিং করে নতুন করে নজর কেড়েছেন তিনি। সেই সাথে আগের ভালো লাইন-লেন্থে বোলিং করে মুগ্ধ করেছেন দলকে।

 

ওয়ানডে দলে এবাদতের অন্তর্ভুক্তি নিয়ে নান্নু বলেন, “এবাদত আমাদের নিয়মিত টেস্ট বোলার। ওকে ওয়ানডের জন্যও বিবেচনায় রেখেছি। সার্বিকভাবে ও বোলিং নিয়ে যেভাবে কাজ করছে ও উন্নতি করেছে কোচিং স্টাফ ও আমরা মুগ্ধ এবং খুশি হয়েছি। সাদা বলের ক্রিকেটেও এবাদত এখন নিয়ন্ত্রিত বোলিং করছে। এইজন্যই ওকে ওয়ানডেতে বিবেচনা করেছি।”

টি-টোয়েন্টি দলের নিয়মিত সদস্য স্পিনার নাসুমকে নিয়েও আশার বাণী শুনিয়েছেন নান্নু, “নাসুম ধারাবাহিকভাবে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করছে আসছে। টি-টোয়েন্টি ক্রিকেটেও নিয়মিত ভালো খেলছে। তাই আমরাও আশা করছি, ও ওয়ানডেতেও ভালো করবে।”

কোভিড নেগেটিভ হলেন নান্নু
মিনহাজুল আবেদিন নান্নু। ফাইল ছবি
এছাড়া প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন মাহমুদুল হাসান জয়। তিনিও নিউজিল্যান্ডে টেস্ট সিরিজে ভালো খেলেছিলেন। তাছাড়া বিপিএলেও জয় সাবলীল ব্যাটিং উপহার দিচ্ছেন। ফলে তাকে নিয়েও আত্মবিশ্বাসী টিম ম্যানেজমেন্ট।

নান্নু বলেন, “জয় নিউজিল্যান্ডে টেস্টে একটা দারুণ ইনিংস খেলেছে ইতোমধ্যে। ৫০ ওভারের ক্রিকেটেও ওর কাছে আমরা ভালো কিছু আশা করছি। ও যে কৌশলে ব্যাটিং করে তাতে আমরাও যথেষ্ট আত্মিবিশ্বাসী ওকে নিয়ে। টপ অর্ডার, মিডল অর্ডার সব জায়গায় পাবে। আশা করি, এই আত্মবিশ্বাস নিয়ে ব্যাটিং করলে অনেকদিন দলে সেবা দিতে পারবে।”

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব , মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, ইয়াসির আলি চৌধুরী রাব্বি ও মাহমুদুল হাসান জয়।