‘মা-কে নিয়ে সকাল-সকাল ভোট দিতে এসেছি’

:
: ৬ মাস আগে

শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় সারাদেশে এক যোগে ভোটগ্রহণ শুরু হয়। ঢাকা-৬ আসনের সূত্রাপুর থানার বানিয়ানগর কেন্দ্রে মা হেলেন প্রভা (৫৫)-কে সঙ্গে নিয়ে ভোট দিতে এসেছেন আকাশ কুমার রায়।

আকাশ জাগো নিউজকে বলেন, আমরা সকাল সাড়ে ৭ টায় বাসা থেকে বের হয়েছি। শুরুতেই ভোট দেওয়ার মধ্যে এক প্রকার আনন্দ আছে। কোনো ঝামেলা ছাড়াই ভোট দিয়েছি। মায়ের বয়স হয়েছে তবুও সকাল বেলা শীতের মধ্যেই তিনি আমার সঙ্গে চলে এসেছেন।

 

তার মা হেলেন প্রভা বলেন, ‘বাপ-দাদার আমল থেকে নৌকায় ভোট দেই। এখনো দিয়েছি। কিন্ডারগার্টেন স্কুল চাকরি করি। কাল রাত থেকে ভগবানের কাছে প্রার্থনা করছি।’

তবে কেন্দ্রের সামনে নৌকা বাদে অন্য কোনো প্রার্থীর বুথ দেখা যায়নি। সকাল থেকেই এই কেন্দ্রে কোনো সিরিয়াল ছাড়া কিছুক্ষণ পর পর এসে ভোট দিয়ে যাচ্ছেন ভোটররা।

বুথে এজেন্টদের সহায়তা নিচ্ছেন ভোটার-ছবি জাগো নিউজ

এই কেন্দ্রের সামনে ৪৩নং ওয়ার্ড যুবলীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জয় শাহা বলেন, আমরা কেন্দ্রের সামনে বুথ বসিয়েছি। ভোটারদেরকে তাদের ভোটার নম্বর খুঁজে দিতে সহায়তা করছি।

ঢাকা-৬ আসনে চূড়ান্ত পর্যায়ে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীকে আছেন মোহাম্মদ সাঈদ খোকন। এছাড়া আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টির আবু হামিদুর রেজা খান ভাসানী, সোনালী আঁশে তৃণমূল বিএনপির কাজী সিরাজুল ইসলাম, ছড়ি প্রতীকে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আক্তার হোসেন, মাছ প্রতীকে গণফ্রন্টের আমিনুল ইসলাম সরকার, মিনার প্রতীকে ইসলামী ঐক্যজোটের রবিউল আলম মজুমদার ও বাইসাইকেল প্রতীকে জাতীয় পার্টির (জেপি) সৈয়দ নাজমুল হুদা প্রতিদ্বন্দ্বিতা করছেন।