মাধবপাশা ইউপির মেম্বর লিপির সিগারেট টানের দৃশ্য ভাইরাল

:
: ২ years ago

প্রায়শই দেশের বিভিন্ন স্থান থেকে জনপ্রতিনিধিদের বিভিন্ন কৃত কর্মের ভিডিও,কথপোকথন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হচ্ছে। ঠিক তেমনি বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের একজন নারী মেম্বরের একটি ভিডিও সম্প্রতি সামাজিক ফাস হয়েছে। যা সম্প্রতি যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

 

ভিডিওটিতে লিপি নামের ওই নারী মেম্বর ইউনিয়ন পরিষদের একটি কক্ষে বসে একাধিক পুরুষ মেম্বরদের সাথে বসে প্রকাশ্যে সিগারেট তথা ধুমপান করতে দেখা হচ্ছে। বিষয়টি প্রকাশ হওয়ার পর ওই নারী মেম্বরকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।

বিব্রতকর অবস্থায় পরেছেন পরিষদের চেয়ারম্যান থেকে শুরু শুরু মেম্বর ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা। চেয়ারম্যান মেম্বররা বলছেন খুব দ্রুত ওই নারী মেম্বরের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হবে। ভিডিওটির বিষয়ে সত্যতা স্বীকার করেছেন অভিযুক্ত লিপি মেম্বর।

তবে তিনি পরিস্থিতির স্বীকার হয়ে ওই কাজটি করেছেন বলে জানিয়েছেন। ভিডিওটিতে দেখা গেছে মাদবপাশা ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মেম্বর লিপি ইউনিয়ন পরিষদের একটি কক্ষে বসে একাধিক মেম্বরদের সাথে কথা বলছেন। এর কিছুক্ষন পর এক মেম্বরের কাছ থেকে একটি জলন্ত সিগারেট নিয়ে হাতে চেপে ধরে টান দিয়েছেন।

 

পরে আরো কয়েকটি টান দেন তিনি। এসময় বেশ হাস্যজ¦ল ছিলেন তিনি এমনকি উপস্থিত সকলের সাথে হাস্যরস করতে ছিলেন। ধারনা করা হচ্ছে উপস্থিত কোন মেম্বর গোপনে ভিডিওটি মোবাইল ফোনে ধারন করেন। তবে একাধিক সুত্রে জানা গেছে ভিডিওটি কয়েক মাস আগের।

এ বিষয়ে জানতে চাইলে মাদবপাশা ইউনিয়নের ইউপি সদস্য খলিলুর রহমান বলেন সত্যি কথা বলতে তাকে নিয়ে আমরা খুবই বিব্রতকর অবস্থায় রয়েছি। মান সম্মান আর থাকছে না। তিনি কতটা বেপরোয়া তা ওই ভিডিওটি প্রমান করে। তার কারনে পরিসদের সকল কাজে বাধার সৃষ্টি হচ্ছে। আমরা সুধরানোর জন্য তাকে অনেক সময় দিয়েছি।

এবার আর নয় একটা পদক্ষেপ নিতে হবে। ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বলেন আমি লজ্জিত। আমার একজন নারী মেম্বরের এমন একটি ভিডিও প্রকাশ পেয়েছে। তাকে নিয়ে আর এক পরিষদে চলা যায় না। আমরা সিদ্ধান্ত নিয়েছি ইউএনও ও জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেব।

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমীনুল ইসলাম বলেন ভিডিওটির বিষয়ে আমি আগেই শুনেছি। তবে দেখিনি। তার বিরুদ্ধে এখনো কোন মহল থেকে লিখিত অভিযোগ পাইনি। তবে তিনি অনেক মেম্বর ও চেয়ারম্যানের বিরুদ্ধে একাধিক অভিযোগ দিয়েছেন।

 

জানতে চাইলে অভিযুক্ত লিপি মেম্বর বলেন সিগারেট খাওয়া দোষের কিছু না। ওই রুমে উপস্থিত থাকা একাধিক মেম্বর আমাকে সিগারেট খাওয়ার বিষয়ে চ্যালেন্স দিয়েছিলো। তাই আমি তাদের কাছ থেকে নিয়ে দুই টান দিয়েছি। এটা ভিডিও করে ছড়িয়ে দেওয়া অন্যায়। আমি থানায় কথা বলেছি। আইনি ব্যবস্থা গ্রহন করব।