‘বোঝার আগেই শেষ’

লেখক:
প্রকাশ: ৬ years ago

‘আমি জানি অনেকদিন মাঠের বাইরে থাকতে কেমন লাগে। যখন কেউ মাঠের বাইরে থাকবে তখন সবকিছুই কঠিন মনে হবে। আর এই সময় তুমি অনেক কিছু শিখবে। চিন্তা করবে আবার কিভাবে পুরো ফর্মে ফেরা যায়।’ আগামী মঙ্গলবার রাতে প্যারিসে চ্যাম্পিয়ন লীগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে নেইমারের ইনজুরি ও খেলতে না পারার প্রসঙ্গে ব্রাজিল ও রিয়াল মাদ্রিদের লেফট ব্যাক মার্সেলো এ কথা বলেন।

মার্সেলো মনে করেন ইনজুরির ব্যাপারটা কিছু কিছু সিনেমার মতো। যা ঠিক ঠাক বোঝা যায় না বরং মাথার উপর দিয়ে যায়। তবে সদ্য ছোট একটা ইনজুরি থেকে ফেরা ব্রাজিলের এই তারকা মনে করেন নেইমার দ্রুতই খেলায় ফিরবে এবং দল ও ক্লাবের হয়ে মাঠ রাঙাবে।

‘যখন তুমি দীর্ঘদিন মাঠের বাইরে থাকবে এবং ইনজুরির জন্য ব্যাথা অনুভব করবে তখন নিজের উপরেই বিরক্ত লাগবে। তখন নিজেই নিজেকে বলবে, আমাকে এমনভাবে পূর্ণবাসনের কাজটা করতে হবে এবং মাঠে এমনভাবে খেলতে হবে যেন আবার ইনজুরিতে না পড়ি। নিজেই বুঝবে দ্রুত ঘুমাবে হবে এবং খাদ্য তালিকা ঠিকঠাক মেনে চলতে হবে’, ইউটিউব চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন মার্সেলো।

দেশের মাটিতে ২০১৪ বিশ্বকাপে ইনজুরিতে পড়ে নেইমারের বিশ্বকাপ শেষ হয়ে যায়। ২০১৮ বিশ্বকাপের আগে নেইমারের এমন ইনজুরি ব্রাজিলিয়ান সমর্থকদের কপালে ভাঁজ ফেলেছে। কিন্তু নেইমারকে অভয় দিচ্ছেন মার্সেলো। তিনি নেইমারের উদ্দেশ্যে বলেন, ‘নেইমার এরইমধ্যে বুঝেছে তার সমর্থক এবং ব্রাজিলের লোক তার পাশে আছে। আমি তাকে বলছি, সে আরো শক্তিশালী হয়ে ফিরে আসবে।’