চোখের মনিতে ট্যাটু এঁকে অন্ধ হওয়ার শঙ্কায় মডেল! (ভিডিও)

লেখক:
প্রকাশ: ৬ years ago

কানাডায় ক্যাট গ্যালিনজার নামের ২৪ বছর বয়সের এক মডেল চোখের মনিতে ট্যাটু আঁকিয়ে বর্তমানে অন্ধ হওয়ার শঙ্কায় ভুগছেন। খবর ডেইলি মেইল’র।

খবরে বলা হয়, কয়েক মাস আগে চোখের মনিতে বেগুনি রঙয়ের ট্যাটু এঁকেছিলেন ক্যাট। এর মাস খানেক পরই তিনি চোখে তীব্র ব্যথা অনুভব করেন। শুধু তাই নয়, কমে এসেছে তার দৃষ্টিসীমাও।

শরীরে পরিবর্তন আনার চরম ভক্ত ছিলেন ক্যাট গ্যালিনজার। তিনি বলেন, একজন তাকে চোখের সাদা অংশ রঙিন করার জন্য ইনজেকশন নেয়ার প্রস্তাব দিয়েছিলেন।
যারা অপ্রচলিত উপায়ে শরীরে পরিবর্তন আনতে চায় তাদের কাছে স্কেলেরা স্টেইনিং নামে পরিচিত এ পদ্ধতিটি সম্প্রতি ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে।

এদিকে চিকিৎসকরা জানান, ক্ষতিগ্রস্ত চোখের আলো চিরদিনের জন্য বন্ধ হয়ে যাওয়ার ঝুঁকি রয়েছে। স্কেলেরা স্টেইনিংয়ের ব্যাপারে মানুষকে সচেতন করতে গত ২০ সেপ্টেম্বর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়া শুরু করেন গ্যালিনজার। ফেসবুকে দেয়া এক পোস্টে তিনি বলেন, ‘বেশ কয়েকবার হাসপাতালে গেছেন তিনি।

জ্বালা কমাতে তাকে সামান্য অ্যান্টিবায়োটিক ও চোখের ড্রপ দেয়া হয়েছে। চোখের দৃষ্টি ঝাপসা হয়ে আসছে এবং অবস্থার কোনো উন্নতি হচ্ছে না। ’