বরিশাল বিসিসি নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস

লেখক:
প্রকাশ: ৬ years ago

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন ইকবাল হোসেন তাপস। দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, বৃহস্পতিবার (২১ জুন) তার মনোনয়ন পত্রে স্বাক্ষর করেছেন। তথ্যটি নিশ্চিত করেছেন চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী।

৩০ জুলাই বরিশাল সিটি নির্বাচনে ইকবাল হোসেন তাপস লাঙল প্রতীকে মেয়র পদে প্রতিদ্বন্দিতা করবেন।

উল্লেখ্য, বরিশাল সিটি নির্বাচনের তফসিল ঘোষণার আগ থেকেই তরুণ এ নেতা বিভিন্ন কৌশলে ভোটারদের দ্বারে দ্বারে ছুটে চলেছেন। জেলা জাতীয় পার্টির পক্ষ থেকে সর্বস্তরের ভোটারদের পছন্দের মেয়র প্রার্থী হিসেবে ইকবাল হোসেন তাপসের নাম ঘোষণার পর অনেকটাই বিপাকে পরেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির নীতিনির্ধারকরা।

একসময়ে বিএনপির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত বরিশাল সিটি কর্পোরেশন এলাকার রাজনৈতিক অঙ্গনে কৌশলী ভূমিকা পালনের মাধ্যমে বেশ স্বল্প সময়ে নিজের আয়ত্ত করে নেয়া জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন তাপসের পক্ষে কিছুদিন থেকে সর্বত্র জয়জয়কার শুরু হয়েছে। এ কারণে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টি একমাত্র ভরসা ইকবাল হোসেন তাপস।

সূত্রমতে, বরিশালে সর্বশেষ সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। তখন এখানে ভোটার ছিল দুই লাখ ১১ হাজার ২৫৭। প্রায় চার বছরের ব্যবধানে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ৩৭ হাজার ৬০৭। সর্বশেষ নির্বাচনে সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা শওকত হোসেন হিরণকে হারিয়ে নগরপিতা নির্বাচিত হয়েছে বিএনপি নেতা আহসান হাবিব কামাল।