#

শারজায় অনুষ্ঠিতব্য টি-টেন লিগে দেশ সেরা ওপেনার তামিম ইকবালের খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।  মূলত, মিরপুরের উইকেট নিয়ে সমালোচনা করেই বিসিবির রোষানলে পড়েছেন তামিম।

বৃহস্পতিবার আরব আমিরাতের শারজায় পাখতুনের হয়ে টি-টেন লিগে খেলতে নামার কথা এ বাঁহাতি ওপেনারের। কিন্তু ওইদিন দুপুর ১২টায় মিরপুরে বিসিবি কর্তাদের সামনে কাঠগড়ায় দাঁড়াতে হবে তাকে।

বিপিএল চলাকালীন সময়ে সংবাদমাধ্যমের সামনে উইকেটকে কেন ‘জঘন্য’ বলেছিলেন শুনানিতে দিতে হবে সেটির জবাব।

টি-টেন খেলার জন্য তামিমকে এনওসি (অনাপত্তি পত্র) দেয়া হয়েছে বৃহস্পতিবার থেকে। কিন্তু ওইদিন বিসিবি কার্যালয়ে আসতে হবে তাকে।

রংপুর রাইডার্সের বিপক্ষে লিগপর্বের একটি ম্যাচের পর সংবাদ সম্মেলনে উইকেট নিয়ে সমালোচনা করেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক তামিম। আগে ব্যাট করে রংপুর ৯৭ রানে অলআউট হয়ে যায়। ছোট লক্ষ্য তামিমের দল টপকায় শেষ ওভারে তাও আবার ৬ উইকেট হারিয়ে। এরপরই সংবাদ সম্মেলনে এসে তামিম শের-ই-বাংলা স্টেডিয়ামের উইকেট কে ‘জঘন্য’ বলেন।

সেদিন উইকেট নিয়ে সমালোচনা করেন রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মার্জিত ভাষায় সমালোচনা করায় বিসিবি তার বিরুদ্ধে অভিযোগ আনেনি। কিন্তু কোড অব কন্ডাক্ট অনুসারে তামিমের বক্তব্য মেনে নিতে পারেনি বিসিবি। যে কারণে তাকে চিঠি দেয়া হয় বিসিবির পক্ষ থেকে। তারই শুনানি দিন ধার্য করা হয়েছে বৃহস্পতিবার। সেই কারণে শারজায় প্রথম ম্যাচে নামতে পারছেন না তামিম।   শেষ পর্যন্ত তার যাওয়া হয় কিনা তা নিয়ে রয়েছে যথেষ্ট সন্দেহ।

নতুন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে তামিম ছাড়াও ডাক পেয়েছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। সাকিবকে অনাপত্তিপত্র দেওয়া হলেও মোস্তাফিজকে বিশ্রামে থাকতে বলেছে বোর্ড। মোস্তাফিজকে দলভুক্ত করেছে বেঙ্গল টাইগার্স। সাকিব খেলবেন কেরালা কিংসে।

চারদিনের এই টুর্নামেন্ট শেষ হবে ১৭ ডিসেম্বর। প্রতিদিন গড়াবে তিনটি করে ম্যাচ। খেলবেন বীরেন্দর শেবাগ, শহীদ আফ্রিদি, কুমার সাঙ্গাকারা, মিসবাহ-উল-হক, এউইন মরগান, ডোয়াইন ব্রাভো, কিয়েরন পোলার্ড, মোহাম্মদ আমিরের মতো তারকা খেলোয়াড়রা। টি-টেন ক্রিকেট লিগ সরাসরি সম্প্রচার করবে ডিজিটাল বিনোদন সেবা আইফ্লিক্স।

এই লিগের প্রতিটি ইনিংস হবে ১০ ওভারে। মোট দৈর্ঘ্য ফুটবল ম্যাচের সমান—৯০ মিনিট। ছয়টি দল এই আসরে অংশ নিচ্ছে। দলগুলো হলো- মারাঠা অ্যারাবিয়ানস, কেরালা কিংস, পাখতুন, পাঞ্জাবি লিজেন্ডস, টিম শ্রীলঙ্কা ও বেঙ্গল টাইগার্স। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) টি-টেন ভার্সন এটি।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন