বরিশালে বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

:
: ৪ years ago

শামীম আহমেদ ॥ দেশব্যাপি বিদ্যুতের অযৌক্তিক দাম বৃদ্ধির বিরুদ্ধে রুখে দাঁড়ানো ও চাল,ডাল,তেল,ওষদসহ নিত্য পণ্যের দাম কমিয়ে আনার দাবীতে মানববন্ধন প্রতিবাদ সমাবেশ সহ নগরীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ বরিশাল জেলা কমিটি।

আজ শুক্রবার (৬ই) মার্চ সকাল ১১ টায় নগরীর প্রাণকেন্দ্র সদররোডে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন তারা। বরিশাল জেলা কমিটির সম্পাদক কমরেড অধ্যাপক জলিলুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য একর পর এক দেশীয় সম্পদ বিদেশীদের হাতে তুলে দিচ্ছে।এসময় বক্তারা আরো বলেন স্বাধীন অসম্প্রদায়ীক বাংলার মাটিতে এক সম্প্রদায়ীক মানুষ হত্যাকারীকে মুজিব বর্ষে এনে জাতীর জনকের বর্ষকে কলংকিত করার জন্য সরকারের প্রতি তিব্র নিন্দা জানান।

তারা আরো বলেনসরকার জনস্বার্থকে উপেক্ষা করে মুষ্টিমেয় কতিপয় লোকের অবাধ লুটপাটের স্বার্থে জ্বালানী খাতে দায়মুক্তির আইন ও বিদ্যুতের দাম বৃদ্ধির আইন প্রণয়ন করেছে।

তাই এই গণবিরোধী আইন বাতিলের দাবীতে ও বিদ্যুতের অযৌক্তিক দাম বৃদ্ধির প্রতিবাদে সকলকে এক সাথে সোচ্চার হয়ে এগিয়ে আসার আহবান জানান।

এসময় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড নিমাই মন্ডল,কমরেড নজরুল ইসলাম,কমরেড নৃপেন্দ্র নাথ বাড়ৈ,কমরেড উপাধাক্ষ হারুন অর রসিদ,কমরেড অধ্যাপক বিরেন্দ নাথ রায়,কমরেড অধ্যাপক শাহ্ আজিজুর রহমান ও কমরেড এ্যাড, খালিদ বীন ওয়াহিদ প্রমুখ।

পরে নগরীর বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে পুনরায় দলীয় কার্যলয়ে গিয়ে শেষ করে।