অযথা রাস্তায় চলাচল, রাজধানীজুড়ে জরিমানা ২ লাখ

লেখক:
প্রকাশ: ৪ years ago

করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে অকারণে ঘোরাফেরা নিয়ন্ত্রণে রাজধানীরজুড়ে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

মানুষের চলাচল নিয়ন্ত্রণে সোমবার (২০ এপ্রিল) ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেটরা নগরের বিভিন্ন থানা এলাকায় এ আদালত পরিচালনা করেন।

অভিযানে ৩১টি প্রতিষ্ঠান ও ৭৯ জনকে এক লাখ ৯১ হাজার ৯০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, ‘অভিযানে রমনা বিভাগের ধানমন্ডি থানা এলাকায় ১৪ জনকে ২০ হাজার ৩০০ টাকা, কলাবাগান থানা এলাকায় ২৬ জনকে ৬৩ হাজার টাকা, নিউমার্কেট থানা এলাকায় দুজনকে ১ হাজার ৫০০ টাকা এবং বিভিন্ন প্রতিষ্ঠানকে ১৯টি মামলায় ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়।’

লালবাগ বিভাগে বংশাল থানা এলাকায় দুজনকে এক হাজার টাকা এবং কোতোয়ালি থানা এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ৪টি মামলায় ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

ওয়ারী বিভাগে শ্যামপুর থানা এলাকায় দুজনকে ৪০০ টাকা, কদমতলী থানা এলাকায় ১০ জনকে ১ হাজার ৭০০ টাকা এবং সূত্রাপুর থানা এলাকায় দুজনকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

মিরপুর বিভাগের ভাষানটেক থানা এলাকায় ৮টি মামলায় ৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। তেজগাঁও বিভাগের তেজগাঁও থানা এলাকার এক ব্যক্তিকে ৫০০ টাকা এবং তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকার চারজনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

গুলশান বিভাগের গুলশান থানা এলাকায় ৭ জনকে ১১ হাজার টাকা এবং বাড্ডা থানা এলাকায় ৯ জনকে ১৮ হাজার টাকা জরিমানা করে আদালত।