বাউফলে শিক্ষিকাকে লাঞ্ছিত করলেন কাউন্সিলর প্রার্থী

:
: ২ years ago

পটুয়াখালীর বাউফলে কাউন্সিলর প্রার্থী বিএনপি নেতা হুমায়ন কবির ও তার ছেলের হাতে এক স্কুলশিক্ষিকা লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। লাঞ্ছিত শিক্ষিকা রুমানা ফেরদৌস লিজা (৩৪) বাউফল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে কর্মরত আছেন।

শুক্রবার বেলা ১১টায় পৌর এলাকার গার্লস স্কুল সড়কে এ ঘটনা ঘটে।

হামলাকারী হুমায়ন কবির বাউফল পৌর বিএনপির আহবায়কের দায়িত্ব পালন করছেন। এছাড়াও আগামী ৩১ জানুয়ারি অনুষ্ঠেয় বাউফল পৌর নির্বাচনে কাউন্সিলর পদে অংশ নিয়েছেন। প্রকাশ্যে এমন এ ঘটনায় উপজেলা শহরে তোলপাড় সৃষ্টি হয়েছে। বিষয়টি মৌখিকভাবে সংশ্লিষ্ট থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

লাঞ্ছিত স্কুলশিক্ষিকার অভিযোগ, ঘটনার পূর্বে জাহানারা বেগম নামে তার এক প্রাক্তন কলিগের অসুস্থতার খবর শুনে তাকে দেখতে যান লিজা। জাহানারার বাসার ভেতরে প্রবেশ করতেই পৌর এলাকার ৪নং ওয়ার্ডে কাউন্সিলর পদে অংশ নেওয়া হুমায়ন কবির ও তার ছেলে ইমাম, মোয়াজ্জেম, ভাগ্নে পলাশ, রুবেল ও ভাতিজা জসীম, রাকিব, রিফাতসহ ৩০-৪০ জনের একটি দল জোরপূর্বক ওই বাসায় প্রবেশ করে। এ সময় বাসার লোকজনের ইচ্ছার বিরুদ্ধে বাসার যাবতীয় চিত্র মোবাইলে ভিডিও করে।

এতে প্রতিবাদ জানালে তারা বাসায় থাকা নারীদের সঙ্গে অসাধু আচরণ করে এবং লিজাকে উদ্দেশ করে গালমন্দ করে। কিছুক্ষণ পরে শিক্ষিকা লিজা জাহানারার বাসা থেকে বের হয়ে নিজ বাসায় রওনা হন। এ সময় কাউন্সিলর প্রার্থী হুমায়ন গং লিজার গতিরোধ করে তাকে প্রকাশ্যে টানাহেঁচড়া ও ধস্তাধস্তি করে লিজার হাতের ব্যবহৃত মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। একপর্যায়ে স্থানীয়দের উপস্থিতিতে উল্লেখিত ব্যক্তিরা ঘটনাস্থল ত্যাগ করলে লিজা রক্ষা পান।

এসব অভিযোগ অস্বীকার করে হুমায়ন কবির বলেন, এ রকম ঘটনা আমার জানা নাই।

প্রসঙ্গত, আগামী ৩১ জানুয়ারি বাউফল পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মেয়র পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক জুয়েল। একাধিক ওয়ার্ডে কাউন্সিলর পদে বিএনপির শীর্ষস্থানীয় নেতা ও তাদের স্বজনরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।