বাংলাদেশে আসছে ওপারের ‘মানুষ’

লেখক:
প্রকাশ: ৮ মাস আগে

টলিউড সুপারস্টার জিৎ অভিনীত ও প্রযোজিত সিনেমা ‘মানুষ’। সিনেমাটি নির্মাণ করেছেন বাংলাদেশের সঞ্জয় সমদ্দার। এতে জিতের বিপরীতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম। এরই মধ্যে এর নির্মাণ কাজ শেষ হয়েছে।

 

সব কিছু ঠিক থাকলে আগামী ২৪ নভেম্বর মুক্তি পাবে সিনেমাটি। ভারতের পাশাপাশি একই দিনে ‘মানুষ’ সিনেমা বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে বলে নিশ্চিত করেছে বাংলাদেশের প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

তাদের দেওয়া তথ্য মতে, জিতের প্রতিষ্ঠানের সঙ্গে জাজের একটি যৌথ প্রযোজনার সিনেমা হওয়ার কথা ছিল। কিন্তু নতুন নীতিমালার জটিলতার কারণে সে পথে এগোতে পারেননি তারা। অগত্যা জিৎ একাই ‘মানুষ’ প্রযোজনা করেন। আর আমদানির মাধ্যমে এটি বাংলাদেশেও মুক্তি দেওয়া হবে।

 

জাজের দাবি, ‘মানুষ’ সিনেমার গল্প, প্রযোজক আব্দুল আজিজ ও নির্মাতা সঞ্জয় সমদ্দার যৌথভাবে দাঁড় করিয়েছেন। এক বার্তায় জাজ কর্তৃপক্ষ বলেন, ‘যেহেতু আমাদের তৈরি করা গল্প, আমাদের পরিচালক, আমাদের নায়িকা, তাহলে কেন বাংলাদেশের মানুষ সিনেমাটি দেখবে না? ভারতের সঙ্গে বাংলাদেশেও সিনেমাটি মুক্তি পাবে।’

গত শনিবার সিনেমাটির নতুন একটি পোস্টার প্রকাশ করা হয়। যেখানে রোমান্টিক আবহে দেখা দিয়েছেন জিৎ ও সুস্মিতা চ্যাটার্জি। ‘মানুষ’ সিনেমায় জিৎ ও সুস্মিতা চ্যাটার্জি ছাড়াও এতে অভিনয় করেছেন ঢাকার বিদ্যা সিনহা মিম, কলকাতার জীতু কমলসহ অনেকে।