বরিশাল র‌্যাব-৮  কর্তৃক অভিযানে ১ জন সক্রিয় জঙ্গী (জেএমবি) সদস্য গ্রেফতার

লেখক:
প্রকাশ: ৬ years ago

র‌্যাব প্রতিষ্ঠার পর হতে জঙ্গী দমনে র‌্যাব এর বিভিন্ন ব্যাটালিয়ন সমুহ গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে আসছে।এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮, বরিশাল এর একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, পিরোজপুর জেলার সদর থানাধীন পুরাতন কাপুরিয়া পট্টি এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি এর কতিপয় সক্রিয় সদস্যরা বড় ধরনের নাশকতা সৃষ্টির লক্ষ্যে একটি দোকানের ভিতর গোপন মিটিং চালাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে গত ১৮ জুলাই ২০১৮ তারিখ সন্ধ্যা ০৬.৩০ ঘটিকায় কৌশলগতভাবে তাদের সন্নিকটে পৌছালে আভিযানিক দলের উপস্থিতি টের পেয়ে গোপন মিটিং এ উপস্থিত সদস্যরা পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে আভিযানিক দলটি ০১(এক) জন ব্যক্তিকে আটক করে।

আটকৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে তার নাম মোঃ আব্দুল হক(২৮), সপিতাঃ মৃতঃ নাজমুল হক, সাং- সাত ভেকুটিয়া, থানাঃ পিরোজপুর সদর, জেলাঃ পিরোজপুর বলে জানায়। পরবর্তীতে স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে আসামী মোঃ আব্দুল হক (২৮) এর ভাড়াকৃত দোকান ব্যাপকভাবে তল্লাশী করে ২১টি জিহাদী বই, ৩৬টি ইসলামিক ম্যাগাজিন, ১০টি লিফলেট, নগদ ৬,৭৮০/- টাকা এবং তার ব্যবহৃত ০২টি মোবাইল ও ০৩টি সীম কার্ড উদ্ধার করে।

উল্লেখ্য, সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি এর দাওয়াতি ও সামরিক শাখার এহসার সদস্য এবং সে দীর্ঘ দিন যাবৎ দেশের বিভিন্ন এলাকায় জেএমবি সংগঠনের প্রচারনার কাজ চালিয়ে আসছে। এব্যাপারে, গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মালামাল সমূহ পিরোজপুর জেলার সদর থানায় জমা দেয়ার কাজ প্রক্রিয়াধীন। জঙ্গী দমনে র‌্যাব-৮, বরিশাল এর অভিযান অব্যাহত থাকবে।