সাব্বির রহমান
সাব্বির রহমান
#

তার সক্ষমতা নিয়ে কারো প্রশ্ন নেই। তবে টেস্ট মেজাজি ব্যাটসম্যান হিসেবে নিজেকে এখনো গড়ে তুলতে পারেননি সাব্বির রহমান। তারপরও সাদা পোশাকের ক্রিকেটে যে ভবিষ্যৎ আছে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে মনোমুগ্ধকর ব্যাটিংয়ে সেটিই যেন জানান দিলেন বাংলাদেশের স্টাইলিশ ব্যাটসম্যান। সোমবার টেস্টের প্রথম দিন টাইগার ব্যাটসম্যানদের যথেষ্ট ভোগান্তি উপহার দেন নাথান লায়ন। তবে সাব্বিরের বিপক্ষে কঠিন পরীক্ষার মুখে পড়তে হয় তাকে। দিন শেষে তাই বাংলাদেশ ব্যাটসম্যানের প্রশংসা করতে ভুল করেননি এই অজি স্পিনার। সাব্বিরের ব্যাটিং দেখে বিরাট কোহলির কথা মনে পড়েছে বলে জানান লায়ন।

১১৭ রান তুলতেই নেই ৫ উইকেট। এমন পরিস্থিতিতে ক্রিজে আসেন সাব্বির। ষষ্ঠ উইকেটে মুশফিকুর রহীমকে নিয়ে ১০৫ রানের দুর্দান্ত জুটি গড়ে দলকে ম্যাচে ফেরান তিনি। দিনের শেষ ঘণ্টায় দুর্ভাগ্যজনকভাবে স্টাম্পিং হলেও বাংলাদেশকে মজবুত ভিত এনে দেন সাব্বির।

বাংলাদেশের প্রথম চার ব্যাটসম্যানকেই সাজঘরের পথ দেখান লায়ন। তার বলেই পরে স্টাম্পিংয়ের শিকার হন এই টাইগার ব্যাটসম্যান। তবে আউট হওয়ার আগে আক্রমণাত্মক এবং রক্ষণাত্মকের মিশেলে ৬৬ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন সাব্বির।

দিন শেষে সংবাদ সম্মেলনে সাব্বিরের প্রশংসা করে লায়ন বলেন, ‘সাব্বিরকে দেখে মনে হয়েছে খুব সাহসী। তার ব্যাটিং দেখে আমার বারবার বিরাট কোহলির কথাই মনে হচ্ছিল।’

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন