বরিশাল জেলায় করোনা পজিটিভ ১২৫জন , সুস্থ ৪১ জন, নতুন শনাক্ত ০৪

লেখক:
প্রকাশ: ৪ years ago

২১ মে বরিশাল জেলায় নতুন করে ০৪ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছে। আজ বরিশাল সিটি কর্পোরেশনভুক্ত সাগরদী, সিএন্ডবি, আলেকান্দা ও কালীবাড়ি রোড এলাকার ০১ জন করে ০৪ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছে। শনাক্ত হওয়া ০৪ জন সহ এ জেলায় অদ্যাবধি ১২৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

২১ মে এ জেলায় নতুন করে ০২ জন ব্যক্তি করোনা থেকে সুস্থ হয়েছে । আজ আরোগ্য লাভ করা ০২ জন সহ অদ্যাবধি এ জেলায় মোট ৪১ জন ব্যক্তি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই চারজন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাকে লকডাউন করা হয়েছে তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলচ্ছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

গত ১২ এপ্রিল থেকে অদ্যাবধি বাবুগঞ্জ উপজেলায় ১২ জন, সদর উপজেলায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ,নার্স ও শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রসহ ৮৩ জন, উজিরপুর উপজেলায় ০৮ জন, মেহেন্দীগঞ্জ উপজেলায় ০৫ জন, বাকেরগঞ্জ উপজেলায় ০৪ জন, বানারীপাড়া,হিজলা ও আগৈলঝাড়া উপজেলার প্রত্যেকটিতে ০৩ জন করে, গৌরনদী ও মুলাদী উপজেলার প্রত্যেকটিতে ০২ জন করে মোট ১২৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

গতকাল ২০ মে শনাক্ত হওয়া ০১ জন ডাক্তার ও ০১ জন নার্স সহ করোনা ভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকে এ জেলায় স্বাস্থ্য বিভাগে কর্মরত ১০ জন চিকিৎসক (ইন্টার্ন চিকিৎসক ০৪ জন), ৭ জন নার্স, ০১ জন মেডিকেল টেকনলজিস্ট, ০১ জন পরিবার পরিকল্পনা পরিদর্শকসহ সর্বমোট ১৯ জন করোনা আক্রান্ত হয়েছেন।

মুলাদী উপজেলায় করোনা শনাক্ত হওয়া ০১ জন ব্যক্তি ১২ এপ্রিল মৃত্যুবরণ করেছেন।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ০২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনা আক্রান্ত রোগী শনাক্তের পরিপ্রেক্ষিতে ঐদিনই জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।