#

দুই দিনব্যাপী বাংলাদেশ ডেনিম এক্সপো শেষ হয়েছে। এবারের এক্সপোতে দেশের খ্যাতনামা প্রতিষ্ঠান যমুনা ডেনিমসহ ২৭টি প্রতিষ্ঠান তাদের উৎপাদিত ফেব্রিক্সসহ উদ্ভাবনী সব ডেনিম পণ্য প্রদর্শন করেছে। বিদেশি ক্রেতারাও তাতে মুগ্ধ হয়েছে। এছাড়াও এক্সপোতে আরও ৫৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নেয়।

বুধবার এক্সেপোর শেষ দিন বিদেশি ক্রেতা ও তাদের প্রতিনিধিদের সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তারা ঘুরে ঘুরে বাংলাদেশি প্রতিষ্ঠানগুলোর উৎপাদিত ডেনিম কাপড় ও তৈরি পণ্যের মান যাচাই করেছেন। নতুন অনেক বিদেশি ক্রেতা বাংলাদেশি প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন।

এবারের এক্সপো অন্যবারের চেয়ে খানিকটা আলাদা। আগে অ্যাপারেল এক্সচেঞ্জ স্বতন্ত্রভাবে এক্সপোর আয়োজন করলেও এবার বিজিএমইএ আয়োজিত মেইড ইন বাংলাদেশ উইকে ডেনিম এক্সপোর আয়োজন করা হয়েছে। এক্সপোতে বাংলাদেশ ছাড়াও ব্রাজিল, চীন, জার্মানি, হংকং, ভারত, ইতালি ও জাপানসহ ১৫টি দেশের ৫৭টি ডেনিম কাপড় ও তৈরি পোশাক উৎপাদক এবং এক্সেসরিজ প্রস্তুতকারক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। বাংলাদেশের যমুনা ডেনিম, আর্গন ডেনিম, স্কয়ার ডেনিম, জাবের অ্যান্ড জুবায়ের, শাশা ডেনিম ও ডেনিম এক্সপার্টের মতো খ্যাতনামা প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

এক্সপোতে অংশ নেওয়া যমুনা ডেনিমের সহকারী মহাব্যবস্থাপক মনিরুজ্জামান বলেন, এবারের এক্সপোতে ক্রেতাদের ভালো সাড়া পেয়েছি। যমুনা ডেনিমের উদ্ভাবনী পণ্যে নতুন অনেক ক্রেতা প্রশংসা করেছেন এবং একসঙ্গে কাজ করার আগ্রহ দেখিয়েছেন, যা রপ্তানি আয় বাড়াতে সহায়ক ভূমিকা পালন করবে।

তিনি বলেন, বিদেশি ক্রেতাদের জন্য যমুনা ডেনিম একটি সম্পূর্ণ প্যাকেজ। কারণ দেশের সবচেয়ে বড় ভার্টিক্যালি ইন্টিগ্রেটেড ডেনিম লাইন রয়েছে যমুনা ডেনিমের। এছাড়া নিজস্ব গার্মেন্টসও রয়েছে। যেখান থেকে ক্রেতারা ফেব্রিক্স অর্ডার করতে পারবেন, আবার পছন্দসই ডিজাইন সরবরাহ করলে খুব কম সময়ে সে অনুযায়ী ডেনিম পণ্য প্রস্তুত করে দেওয়া হয়ে থাকে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন