বরিশালে শপথ গ্রহণের আগেই কাউন্সিলরের মৃত্যু

:
: ১ বছর আগে

টানা ছয়বার বরিশাল নগরীর ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সেলিম হাওলাদার (৫৯)। তবে এবার শপথ গ্রহণের আগেই ব্রেইন স্ট্রোকে মারা গেছেন তিনি।

উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সে ঢাকা নেওয়ার পথে ফরিদপুরের ভাঙ্গা এলাকায় বুধবার (২৮ জুন) ভোর ৬টার দিকে তার মৃত্যু হয়।

এর আগে মঙ্গলবার দিনগত রাত ১২টার দিকে ব্রেইন স্ট্রোক করলে তাকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

কাউন্সিলর সেলিমের ভাগনে মুরাদ হোসেন অলিল মামার মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

বিপুল ভোটে বিজয়ী হওয়ায় আগামী ৩ জুলাই বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) নতুন পরিষদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তার উপস্থিত থাকার কথা ছিল।

স্থানীয় বাসিন্দা ও বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক কামরুল আহসান জানান, শারীরিক অবস্থার অবনতি ঘটলে বরিশালের চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে অ্যাম্বুলেন্সযোগে রওয়ানা দেন স্বজনরা। পথে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কামরুল আরও বলেন, সিটি করপোরেশন প্রতিষ্ঠার আগে ১৯৯১ সালে বরিশাল পৌরসভার কমিশনার ছিলেন তিনি। আর সিটি করপোরেশন হওয়ার পর ২০০৩ সাল থেকে ৮ নম্বর ওয়ার্ডে একাধারে কমিশনার-কাউন্সিলর রয়েছেন তিনি। এ নিয়ে মোট ছয় বার তিনি নির্বাচিত কাউন্সিলর।

সেলিম হাওলাদারের প্রতিবেশী আমিনুল ইসলাম শুভ বলেন, তিনি বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকলেও এতটাই জনপ্রিয় যে তার মৃত্যুর খবরে ওয়ার্ডসহ আশপাশের হাজারো মানুষ তার বাড়িতে ভিড় করছেন। সবার মাঝে শোকের ছায়া নেমে এসেছে। কারণ ওয়ার্ডের সব মানুষকে সমানভাবে ভালোবাসতেন তিনি। আর এ কারণে তিনি বিগত দিনে যেমন টানা জনপ্রতিনিধি ছিলেন, তেমনি সদ্য সমাপ্ত সিটি নির্বাচনেও বিপুল ভোটে নির্বাচিত হন। যে নির্বাচনের গেজেট প্রকাশিত হয়েছে। আগামী ৩ জুলাই শপথ গ্রহণের কথা ছিল।

সেলিম বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের মৃত স্বরুপ আলী হাওলাদারের ছেলে। বরিশাল নগরীর ৮ নম্বর ওয়ার্ডের দপ্তরখানা এলাকার স্বরুপ আলী ম্যানশনের বাসিন্দা ছিলেন তিনি।