#
আজ ১৪ নভেম্বর বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে, জেলা প্রশাসক বরিশাল এর নিদের্শনায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। নগরীর পোর্ট রোডস্থ পিয়াজপট্টি এবং পলাশপুর এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম।
পিয়াজ পট্টিতে পিয়াজের বাজার মনিটরিংয়ের সময় বিভিন্ন আড়তে পিয়াজের মূল্যতালিকা এবং ক্রয়মূল্য ও বিক্রয়মূল্যের চালান তদারকি করা হয়। এসময় সাতক্ষীরা বাণিজ্য ভান্ডার নামক একটি পিয়াজের আড়তে ক্রয়মূল্যের চালান দেখাতে না পারায় এবং তা সংরক্ষণ না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক তাকে ২ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। এসময় পিয়াজের মূল্যবৃদ্ধির সুযোগ নিয়ে কেউ যাতে অন্যায়ভাবে অধিক মুনাফা অর্জনের চেষ্টা না করেন সে বিষয়ে ব্যবসায়ীদেরকে সতর্ক করা হয়। অপরদিকে পলাশপুরস্থ দুইটি বেকারীতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।
এসময় আর্য বেকারী ও হাওলাদার বেকারীতে অস্বাস্থ্যকর, নোংরা পরিবেশে খাদ্যসামগ্রী প্রস্তুত করার অপরাধে, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারা মেতাবেক আর্য বেকারিজে পঞ্চাশ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। পাশাপাশি হাওলাদার বেকারীতে নোংরা পরিবেশে খাদ্যসামগ্রী প্রস্তুত ও সংরক্ষনের অপরাধে হাওলাদার বেকারির ম্যানেজার বশিরকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও নগদ ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।অভিযানের সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন। অভিযানে আইন শৃ্খংলা রক্ষায় সহযোগিতা করেন এএসপি মুকুর চাকমার নেতৃত্বে র‌্যাব-৮ এর সদস্যরা। জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জানান, জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

 

BEarthtimes24

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন