#

বরিশালে নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। বুধবার (১৫ আগষ্ট) সকাল সাড়ে ৭টায় নগরের বান্দরোডস্থ বঙ্গবন্ধু উদ্যানে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পনের মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু হয়। এসময় পূষ্পার্ঘ্য অর্পন করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বরিশাল জেলা ও মহানগর কমান্ডের নেতৃবৃন্দ, বিভাগীয় কমিশনার মোঃ শহীদুজ্জামান, মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ মোশারফ হোসেন, বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, পুলিশ সুপার সাইফুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ।

সকাল ৮ টা থেকে নগরের অশ্বিনী কুমার হলের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আবদুর রব সেরনিয়াবাতসহ পনেরই আগস্ট নির্মম হত্যাকান্ডের শিকার হওয়া ব্যক্তিদের প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পন করে শ্রদ্ধা জ্ঞাপন করেন, বরিশাল ২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, বরিশাল ৩ আসনের অ্যাডভোকেট শেখ টিপু সুলতান, বরিশাল ৫ আসনের সাংসদ জেবুন্নেছা আফরোজ, মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, নবনির্বাচিত বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

এছাড়াও শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা, বিভিন্ন রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবীসংগঠন। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়াও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সন্ধ্যায় আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে অশ্বিনী কুমার হলে।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন