#

বরিশাল জেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল র্টুনামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল র্টুনামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭)-২০১৯ এর জেলা পর্যায়ের ফুটবল টুর্নামেন্টের জমকালো শুভ উদ্বোধন করা হয়। এর জেলা পর্যায়ে অংশগ্রহনকারী ১১টি দলের মাঝে জার্সি বিতরণ করেন জেলা প্রশাসক বরিশাল।

বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান এর সভাপতিত্বে।আজ ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় বরিশাল বরিশাল জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে, শহীদ আবদুর রব সেরনিয়াবাত আউটার স্টেডিয়াম, বরিশালে টুর্নামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করেন বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার, মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে অনূর্ধ্ব-১৭ বয়সী কিশোর-কিশোরীদের শারীরিক,।মানসিক ও নান্দনিক বিকাশের জন্য প্রতিযোগিতার মাধ্যমে সহিষ্ণুতা, মনোবল বৃদ্ধি ও খেলাধুলায় উৎসাহী করে গড়ে তোলা এবং ক্রীড়া চর্চায় উদ্ধুদ্ধকরণ, মাদকাসক্তি, জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ড হতে বিরত রাখার লক্ষ্যে দেশব্যাপী উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-মহা পরিদর্শক, বরিশাল রেঞ্জ ডিআইজি, মো. শফিকুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম, পুলিশ কমিশনার, বরিশাল মেট্রোপলিটন পুলিশ, মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম (বার), চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড বরিশাল, প্রফেসর মোহাম্মদ ইউনুস, পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল অঞ্চল, প্রফেসর মোঃ মোয়াজ্জেম হোসেন। এছাড়া উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-পরিচালক স্থানীয় সরকার বরিশাল, মোঃ শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহীদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরিশাল, প্রশান্ত কুমার দাস, জেলা ক্রীড়া অফিসার বরিশাল, হোসাইন আহমেদ, সহসভাপতি জেলা আওয়ামীলীগ বরিশাল, মোঃ হোসেন চৌধুরীসহ বরিশাল জেলার ১০টি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার বৃন্দরা, সামাজিক, সাংস্কৃতিক রাজনৈতিক, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিক বৃন্দরা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, সাবেক-বর্তমান খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে জাতীয় পতাকা উত্তলন করেন, এসময় বরিশাল জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীরা জাতীয় সংগীত পরিবেশনের করেন। পরে বেলুন-ফেষ্টুন ও পায়রা উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথি।

উদ্বোধনী ম্যাচে বাবুগঞ্জ বনাম বাকেরগঞ্জ উপজেলার (বালক) দলের খেলার মধ্য দিয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ সুচনা করা হয়। এছাড়া প্রথম দিন সকাল পৌনে ১২টায় আগৈলঝাড়া বনাম মেহেন্দিগঞ্জ (বালক) এবং বেলা ৩টায় বাকেরগঞ্জ বনাম বাবুগঞ্জ (বালিকা) ও বিকাল ৪টায় আগৈলঝাড়া বনাম মেহেন্দিগঞ্জের মধ্যে ম্যাচ অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ জেলা পর্যায়ের খেলোয় বরিশাল জেলার ১০ টি উপজেলা ও একটি সিটি করপোরেশনের সমন্বয়ে ১১টি বালক ও ১১টি বালিকাসহ মোট ২২টি দল জেলা পর্যায়ে অংশগ্রহণ করবে। প্রতিদিন ৪ টি করে খেলা অনুষ্ঠিত হবে, আগামী ২২ সেপ্টেম্বর এই টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হবে। বরিশাল জেলা পর্যায়ে খেলা জাঁকজমকপূর্ণভাবে আয়োজনের জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ টুর্নামেন্টের সম্পর্কে জনসাধারণকে অবহিত করার জন্য বরিশাল শহরের গুরুত্বপূর্ণ স্থানে বিলবোর্ড স্থাপন, ক্যাবল টিভির স্ক্রলে এবং স্থানীয় পত্রিকার প্রেস বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে। গুরুত্বপূর্ণ খেলাগুলো বাংলাদেশ বেতার বরিশাল কেন্দ্র থেকে চলতি ধারা বিবরণী প্রচারের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উক্ত খেলাকে সফল এবং সার্থক করতে নিজ নিজ স্থান থেকে বরিশাল জেলার সকলের সর্বাত্মক সহযোগিতা কামনার পাশাপাশি সকলের সার্বিক সহযোগিতা এবং উপস্থিতি কামনা করেন বরিশাল জেলা প্রশাসক, এস, এম, অজিয়র রহমান।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন