বরিশালে ঘন্টার পর ঘন্টা বৃষ্টিতে ভিজেও মিললনা টিসিবির পণ্য

:
: ২ years ago

প্রধানমন্ত্রীর নির্দেশনায় গত (২২জুন) থেকে শুরু হয় ট্রেডিং করপোরেশনঅব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রম। ফ্যামিলি কার্ডের এই পণ্য পাওয়া যাচ্ছে বরিশাল সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডের নির্ধারিত টিসিবির ডিলারের দোকান অথবা স্থায়ী স্থাপনায়।

তবে বরিশাল নগরীর ২৬নং ওয়ার্ড এলাকায় ফ্যামিলি প্যাকেজ নিয়ে সাধারন মানুষকে পরতে হচ্ছে হয়রানীতে ।সোমবার (১২ সেপ্টেম্বর) ২৬ নং ওয়ার্ড কালিজিরা বাজারে ডিলারের দোকানে গেলে দেখা যায়,ফ্যামিলি কার্ড নিয়ে ঘন্টার পর ঘন্টা বৃষ্টিতে ভিজে দাঁড়িয়ে রয়েছেন শতাধিক স্থানীয় বাসিন্দারা।

যেখানে সকাল ৮টা থেকে ডিলারের দোকান খোলার কথা সেখানে দুপুর ১২টার পরও ২৬ নম্বর ওয়ার্ডের ক্রেতাদের জন্য নিযুক্ত টিসিবির দোকানটি বন্ধ পাওয়া যায়। কেউ কেউ অপেক্ষা করে ফিরে গেছেন। আবার কেউ অপেক্ষায় রয়েছেন কয়েক ঘণ্টা ধরে। সেখানে আব্দুল গনি নামের একজন বলেন, এই দোকানে পণ্য দেবে বলে জানানো হয়।

সেই সকাল ৯টায় বৃষ্টিতে ভিজে এসেছি। কিন্তু দোকান বন্ধ। অনেক মানুষ এসে ফিরে যাচ্ছে।রহিমা নামের এক বৃদ্ধ নারীর জানান,বৃষ্টিতে ভিজে ভিজে শেষ বাবা।

কয়ডা টাহা বাঁচবে দেইখা আইছিলাম কিন্তু ২/৩ ঘন্টা হইছে বইয়া রইছি দোকান খোলার নাম নাই। এবিষয়ে জানতে টিসিবি ডিলারকে একাধিকবার ফোন দিলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

এব্যাপারে ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড সভাপতি মোঃ হুমায়ন জানান, সাধারন মানুষের ভোগান্তির কথা শুনে আমি সেখানে গিয়ে ডিলারের সাথে যোগাযোগ করি। তখন ডিলার আমাকে বলেছিল ,কিছুক্ষনের মধ্যেই আসছি।

কিন্তু পরবর্তীতে সে দোকানে না এসে ফোন বন্ধ করে রাখে।এসকল বিষয়ে জানতে নগর টিসিবি বিতরণে দায়িত্বে থাকা কর্মকর্তা আল আমিন এর ব্যবহত ০১৩২২……২০৮ নাম্বারে একাধিকবার ফোন দিলেও তিনি রসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।