বরিশালের সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজে ২য় ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

:
: ২ years ago
সোমাবর বরিশালের সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজে ২য় ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্টিত হয়।

বরিশাল:: বরিশালের সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজে ২য় ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্টিত হয়েছে। সোমবার সকাল ১০ নগরীর জাগুয়াস্থ কলেজ ক্যাম্পাসে এ ওরিয়েন্টেশন ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

কলেজ অধ্যক্ষ ডাঃ সৈয়দ মাকসুমুল হক’র সভাপতিত্বে ওরিয়েন্টেশন ও পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ও সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান এবং সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজের চেয়ারম্যান ডাঃ জহিরুল হক মানিক।

এ্যানাটমি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ রইস আহম্মেদ’র উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অধ্যাপক ও নাক কান গলা বিভাগের বিভাগীয় প্রধান এবং সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ এস এম সরোয়ার, সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজের ব্যবস্থপনা পরিচালক আলহাজ্ব হালিম রেজা মোফাজ্জেল, সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজে পরিচালক (অর্থ) অধ্যাপক ডাঃ হাওয়া আক্তার জাহান, অধ্যাপক ডাঃ গোলাম সারওয়ার, বায়োকেমিস্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ গোলাম সরওয়ার, ফিজিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ পারিজাত বিশ্বাস।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদ, অধ্যাপক ডাঃ সৈয়দ জাহিদ হোসেন, অধ্যাপক ডাঃ ভাস্কর সাহা, অধ্যাপক ডাঃ বিপ্লব কুমার দাস, অধ্যাপক ডাঃ অসীম কুমার সাহা, সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ মোঃ দেলোয়ার হোসেন ও ডাঃ নজরুল ইসলাম। এছাড়া শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিভাবকরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের জনগণকে স্বাধীনতা এনে দিয়েছেন, তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার আধুনিক চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য নিরলসভাবে কাজ করছে।

শিক্ষাথীরা যাতে ভাল মানের ডাক্তার হতে পারো, তার জন্য সব ধরণের কার্যকর উদ্যোগ নিয়েছে। ভাল ডাক্তার হওয়ার আগে ভাল মানুষ হতে হবে। উত্তম ব্যবহার ও আন্তরিক চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে। উল্লেখ্য বরিশাল নগরীর জাগুয়া এলাকায় একমাত্র বেসরকারি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার লক্ষ্যে ১২ একর জমিতে নির্মিত হয় নান্দনিক বরিশালের সাউথ এ্যাপোলো মেডিকেল কলেজ ও হাসপাতাল। এই মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠার পর অভিজ্ঞ ও দক্ষ শিক্ষক মন্ডলীর পরিচালনায় ২০২০-২০২১ শিক্ষা বর্ষে ১ম বর্ষের শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা কার্যক্রম শুরু হয়। এ মেডিকেল কলেজের অধিকাংশ শিক্ষকই অধ্যাপক।