বরিশালের আগৈলঝাড়ায় মনসা মন্দির পরিদর্শনে ভীয়েতনামের রাষ্ট্রদূত

:
: ২ years ago

মধ্যযুগের মনসা মঙ্গল কাব্য গ্রন্থের রচয়িতা, বাংলা সাহিত্যের অমর কবি বিজয় গুপ্ত’র প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী মনসা মন্দির পরির্দশনে আসেন ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন ও তার সহধর্মীনি মিস ভিয়েত চিয়েন।

শনিবার (১৬ জুলাই) দুপুরে বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা গ্রামে মনসা মন্দিরে ভিয়েতনামের রাষ্ট্রদূতআসলে মন্দির কমিটির পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এ সময় তিনি মনসা মন্দির আঙ্গিনা ও নাট মন্দির পরিদর্শন করেন এবং তিনি পরিদর্শন বইতে তার মন্তব্য লিপিবদ্ধ করেন। পরিদর্শন করে এমন ইতিহাস বিজড়িত স্থান দেখে তিনি অভিভূত হন।

মনসা মন্দির সংরক্ষন ও উন্নয়ন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি তারক চন্দ্র দে’র সভাপতিত্বে অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা অজয় দাস গুপ্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাখাওয়াত হোসেন, নবো গ্রুপের এমডি সৈয়দ মোস্তাফিজুর রহমান, আগৈলঝাড়া থানা পরিদর্শক (তদন্ত) মো. মাজহারুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত, মনসা মন্দির সংরক্ষন ও উন্নয়ন কমিটির সাধারন সম্পাদক দুলাল দাশ গুপ্ত, গৈলা বাজার কীর্ত্তণ ও পূজা উদযাপন কমিটির সভাপতি সুশান্ত কর্মকার প্রমুখ।