প্রস্তুত বরিশাল কেন্দ্রীয় ঈদগাহ প্রধান জামাত সকাল ৭টায়

লেখক:
প্রকাশ: ২ years ago

বরিশালে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায় নগরীর হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। সিটি মেয়র সাদিক আবদুল্লাহসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাসহ নগরীর বিভিন্ন শ্রেণি পেশার কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লি প্রধান ঈদ জামাতে অংশগ্রহণ করবেন। সম্ভাব্য বৃষ্টি বিবেচনায় প্রধান জামাতের যথাযথ ব্যবস্থা করেছে সিটি করপোরেশন। নগরীর প্রধান প্রধান মসজিদে দুটি করে ঈদ জামাতের আয়োজন করা হয়েছে।

বরিশাল বিভাগে ঈদের সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে। বরিশালের দ্বিতীয় সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে পিরোজপুরের স্বরূপকাঠী ছারছিনা দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৮টায়। বিভাগের তৃতীয় সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে ঝালকাঠীর এনএইচ কামিল মাদ্রাসা মাঠে সকাল ৮টায়।

পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ার উদ্দিন খলিফা (রা.) মাঝার শরীফে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। বরিশালের উজিরপুরের গুটিয়ার নান্দনিক বায়তুল আমান মসজিদ কমপ্লেক্সে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।
এছাড়া নগরীর চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদে সকাল ৮টায় প্রথম ও সাড়ে ৯টায় দ্বিতীয়, হেমায়েত উদ্দিন রোডের জামে কসাই মসজিদে সকাল ৮টায় প্রথম ও দ্বিতীয় জামাত সাড়ে ৯টায় এবং সদর রোডের বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় প্রথম এবং সাড়ে ৮টায় দ্বিতীয় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। নগরীর চৌমাথা মারকাজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়।

এছাড়াও নগরীর ৩০টি ওয়ার্ড এবং বিভাগের ৬ জেলা ও ৪০ উপজেলায় সহস্রাধিক ঈদ জামাতের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। সবগুলো ঈদ জামাতের নিরাপত্তায় যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।