#

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস – ২০১৯ উপলক্ষে বিভাগীয় পর্যায়ে ১ম স্থান অধিকার করেছে বিভাগীয় কমিশনারের কার্যালয়, চট্টগ্রাম। আজ ২৯ সেপ্টেম্বর তারিখ তথ্য কমিশন এর আয়োজন এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এই পুরষ্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ , এমপি।

 

অনুষ্ঠানেবিশেষ অতিথি ছিলেন তথ্য মন্ত্রণালয়ের, প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান,  এমপি ও  তথ্য মন্ত্রণালয়ের সচিব , আবদুল মালেক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য মন্ত্রণালয়ের প্রধান তথ্য কমিশনার, মরতুজা আহমদ।

সরকারের সেবা জনগনের দোড়গোড়ায় পৌছে দেওয়ার জন্য তথ্য অধিকার আইন অনুসারে তথ্য প্রাপ্তির অধিকার বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় পুরস্কার পেলেন মো. আবদুল মান্নান। এ বিষয়ে খোজ নিয়ে জানা যায় বিভাগীয় কমিশনারের কার্যালয়, চট্টগ্রাম এ তথ্য প্রাপ্তির সকল আবেদন, আপীল আবেদন সময়মত নিষ্পত্তি করায় উপকারভোগীদের কাছে দৃষ্টান্তে পরিনত হয়েছে। উক্ত কার্যালয়ের নিজস্ব ওয়েব পোর্টাল যেমন হালনাগাদ তেমনি অধস্তন দপ্তর সমূহের ওয়েব পোর্টাল, তথ্য প্রদানের বিষয়টিকে হালনাগাদ করা হয়েছে।

এ বিষয়ে চট্টগ্রাম এর জনপ্রিয় বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান এর মতামত চাইলে তিনি জানান ‘২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য দূর্নীতি মুক্ত সরকারি প্রতিষ্ঠান পরিচালনা জরুরি, দূর্নীতি দূর করতে স্বচ্ছতা, জবাবদিহিতা প্রতিষ্ঠা করতে জনগনের তথ্য প্রাপ্তির অধিকার বাস্তবায়নের কোনো বিকল্প নাই’ তিনি প্রধানমন্ত্রীর নির্দেশে দূর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠায় তাঁর অঙ্গিকার পুনর্ব্যক্ত করেন।

 

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন