জীবনের জুটি বাঁধলেন আরো দুই সাঁতারু

:
: ৩ years ago

কামাল-জুঁই, সবুরা-শরিফ এবং রনি-শিলার পর আরো দুই সাঁতারু বাঁধলেন জীবনের জুটি। নতুন জুটি বাধা দুই সাঁতারু বাংলাদেশ নৌবাহিনীর মো. আসিফ রেজা ও সোনিয়া আক্তার টুম্পা। আসিফের বাড়ি কুস্টিয়ায়, টুম্পার ঝিনাইহদে।

দুইজনই ছিলেন বিকেএসপির শিক্ষার্থী। টুম্পার চেয়ে এক বছরের বড় হলেও আসিফ বিকেএসপিতে ভর্তি হয়েছিলেন এক বছর পর। ২০০৪ সালে টুম্পা, রেজা ২০০৫ সালে। বিকেএসপিতে ভর্তি হয়েই প্রথম পরিচয়ে ভালো লাগা। মনের কথাটা প্রকাশ করতেও বেশি সময় নেননি আসিফ।

২০০৫ থেকে ২০১০ সাল- টানা পাঁচ বছর প্রেম নিবেদন করে টুম্পার কাছ থেকে শুধু ‘না’ ‘না’ ‘না’ শুনেছেন আসিফ। ২০১০ সালে ঢাকা এসএ গেমস চলাকালীন মন গলে টুম্পার। এরপর ‘ডান’ বলে দিতেই শুরু দুই সাঁতারুর প্রেম।

টানা ১১ বছর প্রেম করে সফল বিয়ের পিঁড়িতে বসলেন দেশের সাঁতারের দুই তারকা। ২০১৯ সালে জাতীয় চ্যাম্পিয়নশিপে দ্রুততম সাঁতারুর খেতাব জেতা আসিফ রেজা সর্বশেষ এসএ গেমসে পেয়েছেন একটি রৌপ্য ও একটি তাম্র। আসিফের ইভেন্ট ফ্রি-স্টাইল, টুম্পার বাটার ফ্লাই। জাতীয় চ্যাম্পিয়নশিপে কয়েকবার সেরা সাঁতারুর পুরস্কার জিতেছেন টুম্পা।

দীর্ঘ সময় প্রেমের পর পারিবারিক সম্মতিতেই বিয়ে করেছেন দুই জন। শুক্রবার রাজধানীতেই বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। ‘বিয়ের অনুষ্ঠান বাড়িতেই করতাম। কিন্তু সামনে বাংলাদেশ গেমস বলে যায়নি। গেমসের পর নববধু নিয়ে বাড়ি যাবো। আমরা সবার কাছে দোয়া চাই’- বলছিলেন মো. আসিফ রেজা।