জমি বরাদ্ধ পেল বরিশাল জেলা প্রশাসন পরিচালিত কালেক্টরেট স্কুল এন্ড কলেজ

:
: ৭ years ago
বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজ

বরিশাল জেলা প্রশাসন পরিচালিত বরিশাল কালেক্টরেট স্কুল এন্ড কলেজের জন্য ৪৮ শতাংশ জমি বরাদ্ধ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার এক হাজার এক টাকা প্রতিকী মূল্যে প্রধানমন্ত্রী এ জমি বরাদ্ধ দেন। এতে করে এ শিক্ষা প্রতিষ্ঠানটি আরো গতিশীল হচ্ছে বলে জানিয়েছেন বরিশাল জেলা প্রশাসক মো: হাবিবুর রহমান।

নগরীর বান্দ রোডে পাবলিক লাইবারীর পাশে এ অর্দশ স্কুল এন্ড কলেজটি প্রতিষ্ঠিত হবে। বর্তমানে বরিশাল জিলা স্কুলের কলেজ ভবনের নিচতলায় এ শিক্ষা প্রতিষ্ঠানটির কার্যক্রম পরিচালিত হচ্ছে। স্কুলে নার্সারী ও প্রথম শ্রেনী পর্যন্ত বাংলা ও ইংরেজী মাধ্যমে পাঠদান করা হচ্ছে। ২০১৭ সাল পর্যন্ত স্কুলটি ৫ম শ্রেনী পর্যন্ত পাঠদান কার্যক্রম চললেও এবছর থেকে ৭ম ও ৮ম শ্রেনীতে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে।

এছাড়া আগামী ১ জুলাই থেকে একদশ ও দ্বাদশ শ্রেনী পর্যন্ত পাঠদান করানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। জানা গেছে, বরিশাল নগরী ক্রমবর্ধমান চাহিদা বিবেচনায় শিক্ষার সুযোগ সম্প্রসারণের জন্য এ শিক্ষা প্রতিষ্ঠানটি চালু করা হয়েছে। জাতীয় শিক্ষা পাঠ্যক্রম অনুযায়ী শিক্ষার্থীদের পাঠদান করানো হচ্ছে এখানে। জাতীয় ও আন্তর্জাতিকমানের পাঠদান পদ্ধতি অনুসরন করছে বলে জেলা প্রশাসন সূত্র নিশ্চিত করেছে। শিশুদের ইংরেজী ভাষায় দক্ষ ও সৃজনশীল শিক্ষা গ্রহনে গুরুত্ব দেয়া হচ্ছে এখানে।

এ ব্যাপারে স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও বরিশাল জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের জন্য জমি বরাদ্ধ দিয়েছেন। এক হাজার এক টাকা প্রতিকী মূল্যে প্রধানমন্ত্রী এ জমি বরাদ্ধ দিয়েছেন। যা বরিশালবাসী ও সংশ্লিস্টদের খুবই আনন্দের। এ প্রতিষ্ঠানটি হবে বরিশালের আদর্শ শিক্ষা প্রতিষ্টান।