ঘূর্ণিঝড় মোখাঃ এসএসসির গুরুত্বপূর্ণ নথিপত্র নিরাপদে সংরক্ষণের নির্দেশ

:
: ১ বছর আগে

দেশের উপকূল অঞ্চলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘মোখা’। এ অবস্থায় চলমান এসএসসি পরীক্ষার গুরুত্বপূর্ণ নথিপত্র ও উপকরণ নিরাপদে সংরক্ষণের নির্দেশ দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

বৃহস্পতিবার বিকেলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. তপন কুমার সরকার সই করা এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

 

 

এতে বলা হয়, দেশের সব শিক্ষা বোর্ডের এসএসসি ও সমমান পরীক্ষা চলমান। এরই মধ্যে প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ‘মোখা’ আগামী ২-১ দিনের মধ্যে দেশের উপকূল অঞ্চলসহ সারাদেশে অতিক্রম করতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরসহ বিভিন্ন সংবাদে বলা হচ্ছে।

এ অবস্থায় বোর্ডগুলোকেও সতর্কতামূলক ব্যবস্থাগ্রহণ করা আবশ্যক। এ লক্ষ্যে ট্রেজারি, থানা ও পরীক্ষা কেন্দ্রে থাকা পরীক্ষা সংক্রান্ত সব গোপনীয় মালামাল নিরাপদে ও সতর্কতার সঙ্গে সংরক্ষণের জন্য স্ব স্ব বোর্ডের নির্দেশনা দেওয়া একান্ত প্রয়োজন।

 

এর আগে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক অধ্যাপক তপন কুমার সরকার বলেন, ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে এসএসসি পরীক্ষা স্থগিত করা হবে কি না এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত হবে।