ঘরেই অনলাইন ক্লাস ও হোমওয়ার্ক করছে বরিশালের জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা

:
: ৪ years ago

করোনা ভাইরাসের ভয়াবহ পরিস্থিতিতে যখন দেশের প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করে দেয়া হয় দেশের এমন মুমূর্ষু পরিস্থিতিতেও বরিশাল কলেজ রো’তে অবস্থিত জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ’র (ইংরেজি ভার্সন) কর্তৃপক্ষ সিদ্ধান্ত গ্রহণ করেন অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করার।

অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সালেহ এম শেলী জানান, বিগত সময় থেকেই স্কুলের ডিজিটাল কার্যক্রম চলমান রয়েছে। এমন ব্যবস্থা গ্রহণের মাধ্যমে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পড়াশোনায় পিছিয়ে পড়বে না। শিক্ষার্থীরা ঘরে বসেই স্কুলের সকল নোট, হোমওয়ার্ক সম্পন্ন করতে পারছে এবং ডিজিটাল সফটওয়্যারের মাধ্যমে জমা দিচ্ছে এবং ডিজিটাল পদ্ধতিতেই আমাদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক মন্ডলীরা হোমওয়ার্ক মূল্যায়ন করছেন।

গত ১২ ই এপ্রিল প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট (www.jis.edu.bd) এর মাধ্যমে অনলাইন ক্লাস কার্যক্রম পরিচালনা শুরু হয়। Online Class Portal এর মাধ্যমে ডিজিটাল অনলাইন সফটওয়্যার ব্যবহার করে ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে শিক্ষার্থীরা সকল প্রকার শিক্ষা ব্যবস্থা, নোট, হোমওয়ার্ক শিক্ষকমন্ডলীর নিকট থেকে গ্রহণ করছে এবং অনলাইনের মাধ্যমে শিক্ষক মন্ডলীর নিকট উক্ত সিস্টেমের মাধ্যমে প্রেরণ করছে।

এই অনলাইন সিস্টেম চালু করায় শিক্ষার্থীদের অভিভাবকরা সন্তোষ প্রকাশ করে বলেন, শিক্ষা ব্যবস্থায় এরকম একটি ডিজিটাল পদ্ধতি বরিশালে এই প্রথম এবং মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এটি ভূমিকা রাখবে।