করোনা নিয়ন্ত্রণের পরিকল্পনা গ্রহণে সরকারের ব্যর্থতার প্রতিবাদে বরিশালে ইসলামী যুব আন্দোলন-এর মানববন্ধন

লেখক:
প্রকাশ: ৪ years ago

দেশে করোনা মহামারী আকার ধারণ করেছে। এই পরিস্থিতিতে নিয়ন্ত্রণে সরকার কোন কার্যকরী পদক্ষেপ নিতে পারেনি। দিন যতই যাচ্ছে দেশের মানুষের দুঃখ-দূর্ভোগ ততই বাড়ছে। কিন্ত সরকার ক্ষমতায় অধিষ্ঠিত ব্যক্তিবর্গের কোন খোঁজ মিলছে না জাতির এর দুঃসময়ে। করোনা নিয়ন্ত্রণে বহির্বিশ্বের দেশগুলোর তৎপরতা আমরা দেখছি, কিন্তু বাংলাদেশ সরকারের এ ব্যাপারে কোন তৎপরতা নেই।

 

এই মহামারীর সময়ে মানুষ বিনামূল্যে চিকিৎসা পাওয়ার কথা, কিন্ত করোনা টেস্ট ফি নির্ধারণ করে দেশের মানুষের উপর মরার উপর খাঁড়ার ঘা তরী করে দিয়েছে। এই নির্ধারিত ফি বাতিল করে চিকিৎসা সামগ্রী প্রদান নিশ্চিত করতে হবে। অন্যদিকে, দেশের প্রায় অধিকাংশ যুবক সমাজ তাদের কর্মসংস্থান হারিয়ে দিশেহারা। তাই যুবক সমাজের জন্য বেকার ভাতা প্রদান ও উপযুক্ত কর্মসংস্থান নিশ্চিত করতে হবে।

 

আজ বৃহস্পতিবার (২ইজুলাই) সকাল সাড়ে ১০টায় নগরীর টাউন হলের সম্মুখে ইসলামী যুব আন্দোলন, বরিশাল জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে করোনা মহামারী নিয়ন্ত্রণের পরিকল্পনা গ্রহণে সরকারের ব্যর্থতার প্রতিবাদে এবং বিনামূল্যে করোনা টেস্ট ও চিকিৎসা সামগ্রী প্রদানসহ অর্থনৈতিক হুমকিতে পড়া যুবকদের জরুরী ভিত্তিতে বেকার ভাতা ও উপযুক্ত কর্মসংস্থান নিশ্চিত করার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তাগণ উপরোক্ত কথা বলেন।

 

মহানগর সভাপতি মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম এর সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ আরমান হোসেন রিয়াদ এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মাদ কাওছারুল ইসলাম, বরিশাল মহানগর প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুন (টিটু),

 

দফতর সম্পাদক মাওলানা মিরাজুল ইসলাম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি নাসির উদ্দিন নাইস, ইসলামী যুব আন্দোলন বরিশাল জেলা সহ সভাপতি মুহাম্মাদ জালাল উদ্দিন, মহানগর সহ সভাপতি মাওলানা মুহাম্মাদ আতিক উল্লাহ, সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ রফিকুল ইসলাম, জেলা সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ মহিউদ্দিন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল জেলা সভাপতি মুহাম্মাদ মুঈনুল ইসলাম, মহানগর সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম প্রমূখ।