এসআই নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁস : শাওন রিমান্ডে

:
: ৬ years ago
আদালত

বাংলাদেশ পুলিশ বাহিনীর এসআই (নিরস্ত্র) পদে নিয়োগের লিখিত পরীক্ষার প্রশ্ন ফাঁসের মামলার আসামি আব্দুল্লাহ আল শাওনের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২১ মার্চ) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান। অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার জামিন আবেদন নামঞ্জুর করে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, মঙ্গলবার ফার্মগেটের তেজগাঁও কলেজে দুপুর ২টায় বাংলাদেশ পুলিশ বাহিনীর এসআই (নিরস্ত্র)/২০১৮ পদে নিয়োগের লিখিত পরীক্ষা শুরু হয়। লিখিত পরীক্ষায় শাওন ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে প্রশ্ন সরবরাহ এবং উত্তর সংগ্রহ করে।

সন্দেহ হলে তার দেহ তল্লাশি করে বাম পায়ের মোজার ভেতর থেকে অ্যান্ড্রয়েড মোবাইল ফোন পাওয়া যায়।

তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি বলেন, তার চাচাতো ভাই এ মামলার পলাতক আসামি রিফাত তালুকদারের সহায়তার ডিভাইসের মাধ্যমে উত্তর সরবরাহ করে। তাই পলাতক আসামিকে গ্রেফতার ও অপরাধী চক্রকে শনাক্ত করার জন্য আসামিকে নিবিড়ভাবে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা একান্ত প্রয়োজন।

উল্লেখ্য, মঙ্গলবার আব্দুল্লাহ আল শাওনকে ফার্মগেটের তেজগাঁও কলেজে থেকে গ্রেফতার করে পুলিশ। এরপর রাজধানীর শেরেবাংলা নগর থানায় পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে মামলাটি দায়ের করা হয়।