আন্দোলনরত ছাত্র-জনতার জন্য আর্জেন্টাইন ফুটবলারের প্রার্থনা

লেখক:
প্রকাশ: ২ মাস আগে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে গত কয়েকদিনে শত শত মানুষের প্রাণ হারানোর শোকে স্তব্দ বাংলাদেশ। এই শোকের ছায়া পড়েছে বিশ্বব্যাপী। এবার ১৭ হাজার ৫০ কিলোমিটার দূরের দেশ আর্জেন্টিনার ফুটবলার এনজো ফার্নান্দেজও আন্দোলনকারী ছাত্র-জনতার পাশে দাঁড়ালেন।

 

ছাত্র-জনতা গত কয়েকদিন ফেসবুকে কয়েকটি প্রোফাইল পিকচার ব্যবহার করছেন। লাল রঙ ছাড়াও একটি ছবিতে দেখা যায়, লাল রঙের কাপড় দিয়ে চোখ বাঁধা, ব্যাকগ্রাউন্ডে বাংলাদেশের পতাকা। এমনই একটি ছবি ফেসবুকে এমন ছবি প্রকাশ করেছেন এনজো ফার্নান্দেজ।

 

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই ফুটবলার ক্যাপশনে লিখেছেন, ‘আমার সকল বাংলাদেশি ভক্তরা, আমি আপনাদের কথা সুনতে পাচ্ছি এবং আপনাদের জন্য প্রার্থনা করছি।’

 

মাত্র এক ঘণ্টায় ১ লাখ ৩৮ হাজার মানুষের রিয়্যাক্ট এবং ৪০ হাজার শেয়ার হয়েছে পোস্টটি। কমেন্টস করে কৃতজ্ঞতা প্রকাশ করছেন বাংলাদেশিরা।

 

 

কমেন্ট বক্সে হাবিবা নাসরিন নামের একজন লিখেছেন, ‘আপনার পা ধোয়া পা‌নি কোথা থে‌কে সংগ্রহ করা যা‌বে ভাই? আমা‌দের কিছু প্লেয়ার‌দের খাওয়াতাম আর কী!’

 

মিজানুর রহমান নামের একজন লিখেছেন, ‘ভালোবাসা দিলে সেটার প্রতিদান পাওয়া যায়, আপনি তার জ্বলন্ত প্রমাণ।’

 

শান্ত নামের একজন কমেন্ট বক্সে লিখেছেন, ‘বাংলাদেশের জনগণের অনুভূতিকে সম্মান করার জন্য আপনাকে ধন্যবাদ।’

 

প্রসঙ্গত, গত বিশ্বকাপের সময়ে পুরো বিশ্বে ছড়িয়ে পড়ে আর্জেন্টিনার প্রতি বাংলাদেশিদের আবেগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ে আর্জেন্টিনার খেলা দেখার দৃশ্য নিয়ে মাতামাতি হয় আর্জেন্টিনাজুড়ে। লিওনেল মেসিও এটা নিয়ে কথা বলেন, কৃতজ্ঞতা জানান। আর্জেন্টাইনরা এরপর থেকেই বাংলাদেশকে নিয়ে বাড়তি আবেগ দেখাচ্ছেন।