আইপিএলে মোস্তাফিজদের নতুন ফিল্ডিং কোচ

লেখক:
প্রকাশ: ২ years ago

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মোস্তাফিজুর রহমান খেলবেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। আসন্ন মৌসুমের জন্য দলটি নতুন ফিল্ডিং কোচ নিয়োগ দিলো। সাবেক ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ কাইফের উত্তরসূরি হয়ে এবার দিল্লির ক্যাম্পে যুক্ত হচ্ছেন বিজু জর্জ।

গত মৌসুম পর্যন্ত কাইফ দিল্লির ফিল্ডারদের তত্ত্বাবধানে ছিলেন। ২৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া এই প্রতিযোগিতার জন্য বেশ মানসম্পন্ন কোচিং দল সাজিয়েছে দলটি। প্রধান কোচ রিকি পন্টিং, তার সঙ্গে এই দলে আছেন অস্ট্রেলিয়ান কোচের আরো দুই স্বদেশী অলরাউন্ডার শেন ওয়াটসন, জেমস হোপস এবং সাবেক ভারতীয় দুই ক্রিকেটার অজিত আগারকার ও প্রবীণ আম্রে।

নতুন ফিল্ডিং কোচের সঙ্গে চুক্তির খবর নিশ্চিত করেছেন ফ্র্যাঞ্চাইজির একজন প্রমোটার, ‘এই মৌসুমের জন্য আমরা তাকে নিয়েছি এবং আইপিএল ও আন্তর্জাতিক ক্রিকেট দুটোতেই কয়েক বছরের ভালো অভিজ্ঞতা নিয়ে আসছেন তিনি।’

বিজু ভারতের নারী জাতীয় দলের সাবেক ফিল্ডিং কোচ। দলটির কোচ তুষার আরোঠে, ডব্লিউভি রমন ও রমেশ পাওয়ারের সঙ্গে কাজ করেছেন তিনি। ২০১৫ ও ২০১৬ সালে কলকাতা নাইট রাইডার্সের কোচিং দলেও ছিলেন তিনি। এছাড়া ২০২০ সালে এক বছরের জন্য সানরাইজার্স হায়দরাবাদে কাজ করেন। এর মাঝে কুয়েত জাতীয় দলেরও কোচিংয়ের দায়িত্বে ছিলেন।

ঋষভ পান্তের নেতৃত্বে প্রতিযোগিতায় অংশ নিবে দিল্লি। দলটি ১০ মার্চ মুম্বাইয়ে একত্রিত হবেন। অধিনায়ক পরে যোগ দিবেন ক্যাম্পে। ২৭ মার্চ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে দিল্লি।