‘অবৈধ বাল্কহেডের বিরুদ্ধে অভিযান চলবে’

লেখক:
প্রকাশ: ২ years ago

নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম বলেছেন, আইনের বাইরে গিয়ে কোনোভাবেই বালু উত্তোলন বা বাল্কহেড চালানো যাবে না। আইনসঙ্গতভাবে যেটুকু বলা হয়েছে সে জায়গায় বালু উত্তোলন করবেন। অবৈধ বাল্কহেড জব্দ করবে নৌ পুলিশ।

বুধবার (৯ মার্চ) দুপুরে চাঁদপুরের মতলব উত্তরে জাটকা রক্ষা অভিযানের মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বিশ্বের ৮৬ শতাংশ ইলিশের দেশে উৎপাদিত হয়। তাই ইলিশের উৎপাদন বৃদ্ধিতে ও অভিযানে নৌ পুলিশের সক্ষমতা বাড়াতে সব ধরনের লজিস্টিক সাপোর্ট নেওয়া হবে। এ বিষয়ে আলাপ-আলোচনা হচ্ছে। আশা করছি দ্রুত সময়ের নৌ পুলিশ প্রয়োজনীয় নৌ যান ও জনবল পেয়ে যাবে।

অতিরিক্ত আইজিপি বলেন, সারা বছর কারেন্ট জাল দিয়ে মাছ ধরা নিষিদ্ধ। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী কারেন্ট জাল উৎপাদন করে থাকেন। নৌ পুলিশের অভিযানে শত শত কোটি টাকার জালও জব্দ করা হয়েছে। আমরা স্থায়ীভাবে কারেন্ট জাল বন্ধ করার চেষ্টা করছি।

চাঁদপুর নৌ অঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামানের সভাপতিত্বে ও নৌ পুলিশ হেডকোয়ার্টারে সিনিয়র সহকারী পুলিশ সুপার শিবলী কায়সারের পরিচালনায় জাটকা রক্ষায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, ষাটনল ইউনিয়নের চেয়ারম্যান ফেরদৌস আলম, নৌযান শ্রমিক নেতা সবুজ শিকদার, জেলা নৌযান ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সরদার, জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মানিক দেওয়ান, মতলব উত্তর আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি ওমর আলী প্রধান বক্তব্য রাখেন।