#

বরিশাল থেকে নিজ বাড়িতে ফেরার পথে পদ্মা নদীতে ডাকাত দলের কবলে পড়েন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০১৬-১৭ সেশনের এক শিক্ষার্থী।

মো: আল-আমিন নামের ঐ শিক্ষার্থী রাতে বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন। ঘটনাসূত্রে জানা যায়, আজ রোববার (১৮ই জুলাই) দুপুরে বরিশাল থেকে শরিয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার বুড়োকাঠির উদ্দেশ্য রওনা হন ঐ শিক্ষার্থী।

এসময় নুরিয়া উপজেলার সুরেশ্বর বাজার থেকে অন্যান্য যাত্রীদের সঙ্গে বুড়োকাঠির উদ্দেশ্য ট্রলারে ওঠে সে।

ট্রলারযোগে পদ্মা নদী পাড় হবার সময় বিকাল ৪ টার দিকে ১৫-২০ সদস্যের একদল সশস্ত্র ডাকাত স্পিডবোটে এসে তাদের গতিরোধ করে।

এসময় ডাকাত দলের সদস্যরা বন্দুক ও ধারালো অস্ত্রের মুখে অন্যান্য যাত্রীদের সঙ্গে সঙ্গে আল – আমিনের কাছে থাকা মূল্যবান সামগ্রী হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে ঐ শিক্ষার্থী বলেন, ডাকাতের কবলে পরে আমি মোবাইল ফোন ও টিউশনি করে জমানো ১৭ হাজার টাকা হারিয়েছি।

আমার সঙ্গে থাকা অন্য যাত্রীদের কাছ থেকেও সবকিছু ছিনিয়ে নেয় ডাকাত দলের সদস্যরা। তারা চলে যাবার কিছুক্ষণ পরে নৌ – পুলিশের একটি টহল টিম সেখানে উপস্থিত হয়।

তাদেরকে পুরো বিষয়টি অবহিত করা হয়েছে। অন্যদিকে এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, বিষয়টি আমি জেনেছি। ঘটনাটি যেমন অনাকাঙ্ক্ষিত তেমনি দুঃখজনক।

ঐ শিক্ষার্থীকে স্থানীয় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার পরামর্শ দিয়েছি। জিডির কপি পেলে আমাদের শিক্ষার্থীকে যেন সকল ধরণের আইনি সহযোগিতা করা হয় সে ব্যাপারে পুলিশকে অবহিত করা হবে।

Facebook Comments

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন