#

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ছয় সেরা কর্মচারীকে পুরস্কৃত করা হয়েছে। মঙ্গলবার সচিবালয়ে ‘মাসের সেরা কর্মী (স্টাফ অব দ্য মান্থ) হিসাবে নির্বাচিত কর্মচারীদের হাতে সনদ তুলে দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মচারীদের দাফতরিক কর্মে স্বীকৃতি প্রদানের মাধ্যমে সেবার গুণগত মান ও কর্মস্পৃহা বৃদ্ধি, ইতিবাচক প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি এবং আত্মোন্নয়নের লক্ষ্যে ‘মাসের সেরা কর্মী’ নির্বাচন করা হচ্ছে। গ্রেড ১০ হতে গ্রেড ২০ এর তিন ক্যাটাগরির ছয়জনকে এ বছরের জুলাই ও আগস্ট মাসের সেরা কর্মচারী নির্বাচন করা হয়।

জুলাই মাসে প্রশাসনিক কর্মকর্তা মো. মনজুর রহমান সরকার, নাজির মো. আব্বাস উদ্দিন ও অফিস সহায়ক মো. আব্দুর রশিদ এবং আগস্ট মাসে প্রশাসনিক কর্মকর্তা মো. ওমর ফারুক, ডাটা এন্ট্রি বা কন্ট্রোল অপারেটর সেলিম রেজা ও অফিস সহায়ক মফজল আহমদ সেরা কর্মচারী নির্বাচিত হন।

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী শৃঙ্খলা ও আন্তরিকতার সাথে কাজ করতে সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, ‘সরকারের পলিসি বাস্তবায়নে দেশের কর্মচারীদের ভূমিকা অপরিসীম। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে সরকারি কর্মচারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই তাদের সবসময় নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে।’

তিনি আরও বলেন, ‘জনপ্রশাসন মন্ত্রণালয়ের অন্যতম প্রধান কাজ দক্ষ মানবসম্পদ তৈরি করা এবং তাদেরকে সঠিক স্থানে পদায়ন। তাই, এ মন্ত্রণালয়ে যারা কাজ করছেন তারা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এ মন্ত্রণালয়ে যারা কর্মরত আছেন তারা অন্যান্য সকলের কাছে অনুকরণীয়।’

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহা স্বাগত বক্তব্য রাখেন।

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন