#

বরিশালে ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশনের উদ্যোগে শুরু হয়েছে ৭ দিনব্যাপী ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা ২০২৩’। মেলা চলবে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত।

বুধবার (১ ফেব্রুয়ারি) বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে মেলার উদ্বোধন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি।

এ মেলার ৬০টি স্টলে ৬০ জন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা তাদের উৎপাদিত শুধু দেশীয় পণ্য প্রদর্শন ও বিক্রয় করবেন। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রতিদিন মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে দশম জাতীয় এসএমই পণ্য মেলা ২০২২-এর সফল সমাপ্তির পর চলতি অর্থবছরে দেশে ৬টি ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা’ আয়োজনের উদ্যোগ নেয় এসএমই ফাউন্ডেশন।

চলতি অর্থবছরে প্রথম ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা’ রাজশাহীতে ১২ থেকে ১৮ জানুয়ারি আয়োজন করা হয়। এদিকে আগামী ১৪-২০ ফেব্রুয়ারি সিলেটে ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা’ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। একই সঙ্গে আগামীতে রংপুর, ময়মনসিংহ এবং খুলনায় এ মেলার আয়োজন করার পরিকল্পনা রয়েছে এসএসই ফাউন্ডেশনের।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী বিভাগীয় কমিশনারের তত্ত্বাবধানে ‘বিভাগীয় এসএমই পণ্য মেলা ২০২৩’-এর সব কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

মেলার লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে:

১. ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় ও বাজার সম্প্রসারণ। ২. এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ ও সেতু বন্ধন তৈরিতে সহায়তা।

Facebook Comments

উত্তর দিন

Please enter your comment!
এখানে আপনার নাম লিখুন